নিজস্ব প্রতিবেদন: এই তো জুন মাসে বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার অর্থাত্  ১০০ কোটি ডলারের মালিক হয়েছিলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রোনাল্ডোকে ছুঁতে মাত্র তিন মাস সময় নিলেন তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। ফোর্বস'র তালিকায় বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে উপার্জনের তালিকায় একশো কোটি ডলার স্পর্শ করে ফেলেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লিও মেসির এই  আয়ের অংক অবশ্য আয়করের হিসাব বাদ দিয়ে। অর্থাৎ, মোট আয় থেকে কর বাদ দেওয়ার আগে মেসির আয় ১০০ কোটি ডলারের বেশি। সব মিলিয়ে বিশ্বের ষষ্ঠ ক্রীড়াবিদ হিসেবে বিলিয়নিয়ার হলেন মেসি।


চলতি বছরে মেসি তাঁর ক্লাব দল বার্সেলোনা থেকে আয় হয়েছে ৯২ মিলিয়ন ডলার আর অন্যান্য বিজ্ঞাপণী চুক্তি থেকে ৩৪ মিলিয়ন ডলার আয় করেছেন। যার ফলে তাঁরা আয় ছাড়িয়েছে ১০০০ মিলিয়ন ডলারের ঘর।


রোনাল্ডোকে পিছনে ফেলে ফোর্বসের তালিকায় ২০২০ সালের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার হিসেবে শীর্ষস্থানে উঠে এসেছেন আর্জেন্টাইন তারকা। চলতি বছরে মেসির চেয়ে মাত্র ৯ মিলিয়ন ইউরো কম আয় হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী রোনাল্ডোর। হিসেব অনুযায়ী, ২০২০ সালে ১১৭ মিলিয়ন ডলার আয় করেছেন জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার রোনাল্ডো। মেসি-রোনাল্ডো ছাড়া চলতি বছরে আর কোনও ফুটবলার ১০০ মিলিয়ন ডলার আয় করতে পারেননি।



আরও পড়ুন - ক্রিস গেইলকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিল খুদে ক্রিকেটার! ভাইরাল ভিডিয়ো