নিজস্ব প্রতিবেদন: আগামী ১৫ অক্টোবর আইপিএল ফাইনাল। আর তার ঠিক দু'দিন পরেই শুরু হয়ে যাবে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ (T20 World Cup)। আইপিএল শেষ করেই মুম্বই ইন্ডিয়ান্সের কোচ মাহেলা জয়বর্ধনের (Mahela Jayawardene) শ্রীলঙ্কায় ফেরা হবে না। দেশের হয়ে তাঁকে সামলাতে হবে গুরুদায়িত্ব। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৪৪ বছরের দ্বীপরাষ্ট্রের কিংবদন্তি টি-২০ বিশ্বকাপে শ্রীলঙ্কার মেন্টর ও পরামর্শদাতা হিসাবে যোগ দিচ্ছেন দলের সঙ্গে। এখানেই শেষ নয়। আগামী বছর ৫০ ওভারের বিশ্বকাপের কথা মাথায় রেখে জয়বর্ধনে শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গেও কাজ করবেন আগামী পাঁচ মাস। শ্রীলঙ্কা ক্রিকেটের চিফ এক্সিকিউটিভ অ্যাশলে ডি সিলভা বলছেন,"নতুন ভূমিকায় মাহেলাকে স্বাগত জানিয়ে আমরা সত্যিই খুব খুশি। ওর উপস্থিতিতে শ্রীলঙ্কার সিনিয়র ও অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটাররা বিরাট উপকৃত হবে।" 


আরও পড়ুন: Mentor Singh Dhoni! এমএস ধোনির নতুন নামকরণ করলেন প্রাক্তন সতীর্থ



সর্বকালের অন্যতম সেরা ব্যাটারদের তালিকায় থাকবেন জয়বর্ধনে। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক নিজেও টি-২০ বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছেন। ২০১৪ সালে ভারতকে হারিয়ে শ্রীলঙ্কা টি-২০ চ্যাম্পিয়ন হয়। কিন্তু ২০১৬ সালে শ্রীলঙ্কা গ্রুপ পর্যায়তেই ছিটকে যায়। এবার দেখার জয়বর্ধনের উপস্থিতিতে মরুদেশে শ্রীলঙ্কা কেমন পারফর্ম করে।


রবি শাস্ত্রীর পর ভারতীয় দলের কোচ হওয়ার জন্য জয়বর্ধনের নাম শোনা যাচ্ছিল। জানা গিয়েছিল যে, বিরাট-রোহতিদের কোচ হওয়ার জন্য তাঁর কাছে প্রস্তাব গিয়েছিল। কিন্তু বোর্ডের প্রস্তাব কার্যত প্রত্যাখ্যান করে দিয়েছিলেন জয়বর্ধনে। শ্রীলঙ্কার দায়িত্ব নেওয়ার জন্যই আগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। সেই কথাই প্রমাণিত হল। জয়বর্ধনেকে বড় দায়িত্বই দিল শ্রীলঙ্কা ক্রিকেট। এ কথা বলার অপেক্ষা রাখে না যে, জয়বর্ধনের ক্রিকেটীয় জ্ঞান ও অভিজ্ঞতা যে কোনও দলের কাছেই সম্পদ। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)