নিজস্ব প্রতিবেদন : জয় দিয়েই ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন মরশুম শুরু করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ২০১৮-১৯ মরশুমে অভিষেক ম্যাচে লেস্টার সিটিকে ২-১ গোলে হারাল হোসে মরিনহোর দল। ওল্ড ট্র্যাফোর্ডে শুক্রবার ইউনাইটেডের ২-১ ব্যবধানে জয়ে একটি করে গোল করেন পল পোগবা এবং লুক শ। শেষ দিকে লেস্টারের হয়ে ব্যবধান কমান জেমি ভার্ডি।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিশ্বকাপ জয়ী ফরাসি মিডফিল্ডার পল পোগবার গোলে ম্যাচের তিন  মিনিটেই এগিয়ে যায় ম্যান ইউ। আলেক্সিস স্যাঞ্চেজের শট বক্সে ডিফেন্ডার ড্যানিয়েল অ্যামার্টির হাতে লাগলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। স্পটকিক থেকে গোল করতে কোনও ভুল করেননি পোগবা।



শুরুতে গোল হজম করার ধাক্কা দ্রুত কাটিয়ে বল দখলে রেখে খেলা শুরু করে লেস্টার সিটি। ২৮ মিনিটে সমতায় ফিরতে পারতো তারা। কিন্তু জেমস ম্যাডিসনের জোরালো শট বাঁচিয়ে দেন দাভিদ ডি গিয়া। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।


আরও পড়ুন - লর্ডসে গ্রাউন্ডসম্যানের ভূমিকায় সচিনপুত্র!


দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করে ইউনাইটেড। সহজ সুযোগটি নষ্ট করেন ইউনাইটেডের বেলজিয়ান তারকা রোমেলু লুকাকু। সাঞ্চেজেক পাস বক্সে ফাঁকায় পেয়ে বেলজিয়ান স্ট্রাইকারের নেওয়া শট আটকে দেন লেস্টারের ডেনমার্কের গোলরক্ষক কাসপের স্মাইকেল।৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি জয়ও প্রায় নিশ্চিত করে ফেলেন লুক শ। হুয়ান মাতার বাড়ানো বল হাফ ভলিতে ক্যারিয়ারে প্রথম গোলটি করেন ২৩ বছর বয়সী এই লেফটব্যাক।



ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে পর্তুগিজ ডিফেন্ডার রিকার্দো পেরেইরার শট ক্রস বারে লাগার পর ফিরতি বলে গোল করে যান লেস্টারের ইংরেজ স্ট্রাইকার জেমি ভার্ডি। শেষ পর্যন্ত লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে ২০১৮-১৯ মরশুমে ইপিএলে অভিযান শুরু করল হোসে মোরিনহোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।