নিজস্ব প্রতিবেদন : প্রিয় ক্যাপ্টেন কাল কেরিয়ারে শেষ ম্যাচ খেলবেন। আর তাই বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের মন খারাপ। জিম্বাবোয়ের বিরুদ্ধে আগামীকাল ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ। আর অধিনায়ক হিসাবে মাশরাফি খেলবেন কেরিয়ারের শেষ ম্যাচ। বাংলাদেশের প্রিয় ক্যাপ্টেন নিজেই জানিয়ে দিলেন সে কথা। সিলেটে সাংবাদিক বৈঠকে মাশরাফি এদিন আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। ক্রিকেটার হিসাবে মাশরাফি তাঁর আন্তর্জাতিক কেরিয়ার চালিয়ে যাবেন কি না সেই বিষয়ে অবশ্য কিছু জানাননি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মাশরাফি এদিন বলেন, অধিনায়কের দায়িত্বটা সবসময় চ্যালেঞ্জিং। আমি একজন পেশাদার হিসাবে সিদ্ধান্ত নিয়েছি। পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেছি। অধিনায়ক হিসাবে সব সময় দলকে সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, পরবর্তী অধিনায়ক যাঁকে বাঁছা হবে তাঁকে ২০২৩ বিশ্বকাপের প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় দেওয়া হবে। আমি সবসময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। কারণ, আপনি যদি ঘুম থেকে উঠে ঘুমোতে যাওয়ার আগে পর্যন্ত সবকিছু তৈরি পান তা হলে তো আর কিছু করার আকাঙ্ক্ষা থাকে না। অধিনায়ক হিসাবে কোনও অভিমান নেই। সতীর্থদের জন্য শুভকামনা থাকবে।


আরও পড়ুন-  বিশ্বকাপ ফাইনালে উঠলেন ভারতীয় মেয়েরা, কিন্তু হতাশ কোহলির স্ত্রী...


বাংলাদেশ ক্রিকেট বোর্ড অবশ্য ক্রিকেটার মাশরাফির খেলার ব্যাপারে সবুজ সঙ্কেত দিয়েছে। তবে মাশরাফি ক্রিকেটার হিসাবে খেলবেন কি না সেটা সময় বলবে। মাশরাফির অধিনায়কত্বে বাংলাদেশ প্রথমবার ওয়ানডে ক্রিকেটে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জিতেছে। মাশরাফির ক্যাপ্টেন্সিতে ২০১৫ বিশ্বকাপে প্রথমবারের মতো নকআউট পর্বে ওঠে বাংলাদেশ। ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি মাশরাফির ক্যাপ্টেন্সিতে সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ।