নিজস্ব প্রতিনিধি- বিশ্বজুড়ে রমরমিয়ে চলছে টি-২০। জনপ্রিয়তার নিরিখে ক্রিকেটের বাকি দুই ফরম্যাটকে টেক্কা দিচ্ছে টি-২০। অনেকে বলছেন, এখন দর্শকদের হাতে সময় কম। সবাই দৈনন্দিন জীবন নিয়ে ব্যস্ত। তাই টি-২০ ক্রিকেটে মনোরঞ্জনের সেরা আধার। তবে এই নিয়ে তর্কে জুড়ে যাচ্ছেন অনেকে। ক্রিকেটপ্রেমীদের একাংশের দাবি, টেস্ট ক্রিকেটই আসল। টেস্ট ছাড়া ক্রিকেটের ভবিষ্যত অন্ধকার। এমসিসি-র তরফে এবার এক সমীক্ষা চালানো হয়েছিল। ক্রিকেটপ্রেমীদের কাছে জানতে চাওয়া হয়েছিল, টেস্ট, ওয়ান-ডে, টেস্ট ক্রিকেটের মধ্যে তাঁরা কোনটা দেখতে বেশি ভালবাসেন! তাতেই উঠে এল চমক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  IND vs AUS: একদিনের ক্রিকেটে ছক্কায় ধোনিকে টেক্কা দিলেন 'হিটম্যান'! সচিন-সৌরভ-বিরাটদের এলিট ক্লাবেও ঢুকে পড়লেন রোহিত


৮৬ শতাংশ বলছেন, ওয়ান-ডে বা টি-২০-র থেকে তাদের কাছে বেশি জনপ্রিয় টেস্ট ক্রিকেট। এমসিসির বিশ্ব ক্রিকেট কমিটি এই সমীক্ষার ফল প্রকাশ করেছে।
বেঙ্গালুরুতে বার্ষিক সভায় বসেছিল এমসিসির এই ক্রিকেট কমিটি। টি-২০ ক্রিকেটের উত্থান কি টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা তৈরি করছে? এটাই ছিল আলোচনা সভার প্রধান বিষয়। ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার ক্রিকেটপ্রেমীদের মধ্যে এই সমীক্ষা চালানো হয়েছিল। এমসিসির কর্তারা মনে করছেন, সাম্প্রতিককালে বেশ কিছু দেশ বিপক্ষের ঘরে গিয়ে সিরিজ জিতেছে। সেইসব টেস্ট সিরিজগুলি এতটাই টানটান উত্তেজনায় ভরপুর ছিল যে তা টেস্ট ক্রিকেটের আকর্ষণ বাড়িয়ে তুলেছে।


আরও পড়ুন-  ৭৭ বলে ১১০, কনুই সারিয়ে 'ওয়ার্নিং' ওয়ার্নারের



এমসিসির ক্রিকেট কমিটিতে এবারই প্রথম রয়েছেন শেন ওয়ার্ন। তিনি বললেন, ''আমি নিজেই ভেবেছিলাম যে টেস্ট ক্রিকেট মৃতপ্রায়। তাই সমীক্ষার ফল দেখে সবার আগে আমি চমকে উঠেছি। অনেক সময় আমরা বাইরে থেকে যেটা দেখেছি সেটা সত্যি হয় না। টেস্ট ক্রিকেটকে আরও জনপ্রিয় করতে প্রতিটা দেশকে অনেক বেশি যত্নবান হতে হবে। আরও বেশিং সংখ্যক মানুষ যাতে টেস্ট ক্রিকেট দেখতে মাঠে আসে সেদিকে আমাদের নজর দিতে হবে।''