জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফুটবল বিশ্বকাপ মানেই গ্যালারিতে স্বল্পবসনা ললনাদের সারি। ফুটবলের এরকম রঙিন ছবি দেখেই অভ্যস্ত ফ্যানরা। কিন্তু এবার বিশ্বযুদ্ধের আসর বসছে কাতারে (FIFA World Cup 2022 Qatar)। মধ্যপ্রাচ্যের এই দেশ ফতোয়ার নাগপাশে জড়ানো। নিষেধের বেড়াজালে বাঁধা এখানকার সংস্কৃতি থেকে সমপ্রেম। পোশাক থেকে শুরু করে মদ্যপান! স্বাধীনতা শব্দটা এখানে বেমানান। ফলে এমন দৃশ্য দেখা যাচ্ছে না। কিন্তু এসব নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে মিস ক্রোয়েশিয়া ইভানা নল (Miss Croatia Ivana Knoll) ঝোড়ো মেজাজেই ব্যাট করছেন। ক্লিভেজ দেখিয়ে কাতারি দর্শকদেরও নিজের ফ্যান বানিয়ে ফেলেছেন। বাচ্চা থেকে বুড়ো, গ্যালারিতে তাঁকে সকলেই দেখছেন হাঁ করে। সেই ছবিও নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ক্রোয়েশিয়ার সমর্থনে কাতারে প্রতি ম্যাচেই থাকছেন ইভানা। এডুকেশন সিটি স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার কোয়ার্টার ফাইনালে (Brazil vs Croatia) ব্রাজিলকে টাইব্রেকারে হারিয়ে চলে গিয়েছে শেষ চারে। লুকা মদরিচরা খেলবেন লিওনেল মেসিদের বিরুদ্ধে। এই ম্যাচেও ইভানা ছিলেন মাঠে। চেনা দেশের পতাকায় রাঙানো রিভিলিং পোশাকেই তিনি ফের আগুন জ্বেলেছেন গ্যালারিতে। এখানেই শেষ নয় ফ্যানদের জন্য ভিডিয়ো পোস্ট করেও তাতালেন। এক সাক্ষাৎকারে ইভানা জানিয়েছেন যে, মদরিচরা জিতলেই তিনি শরীরের সব আবরণ খুলে দেবেন। বিশ্বকাপ শুরুর আগেই জানা গিয়েছিল যে,  কাতারের স্টেডিয়ামে বসে বিশ্বকাপ দেখতে গেলে দর্শকদের একাধিক বিষয় মাথায় রাখতে হবে। ডেইলি স্টারের রিপোর্ট বলেছিল যে, ফ্যানদের খোলামেলা পোশাক একেবারেই নৈব নৈব চ। শরীর প্রদর্শনকারী যে কোনও পোশাকই এখানে নিষিদ্ধ। কাতারি আইনে এমনটা করলে মহিলাদের যেতে হবে সোজা শ্রীঘরে! পুরুষরাও যদি টপলেস হয়ে যান, তাহলে দিতে হবে মোটা টাকার জরিমানা। হতে পারে হাজতবাসও। স্লিভলেস ট্যাঙ্ক টপ যেমন পরা যাবে না, তেমনই আপত্তিকর স্লোগানকেও জানানো হবে না স্বাগত। 


আরও পড়ুন: FIFA World Cup 2022, CRO vs BRA: কুড়ি বছরেও ঘাড় থেকে নামল না 'ভূত'! বিদায় নিল ব্রাজিল, লিভাকোভিচের সৌজন্যে শেষ চারে ক্রোয়েশিয়া




ফতোয়ার প্রসঙ্গে ইভানা বলেছেন, 'আমি প্রথমে ভাবছিলাম যদি বিশ্বকাপই হয়, তাহলে নিশ্চিত ভাবে সবাইকে স্বচ্ছন্দ্য পোশাক পরতে দিতে হবে। ফ্যানদের কোনও নিষেধাজ্ঞায় রাখা যাবে না। তারপর আমি কাতারি নিয়মের ব্যাপারে শুনে চমকে যাই। কী সব নিয়ম! কাঁধ, গলা, কোমর ও হাঁটু নাকি দেখানো যাবে না। আমি শুনে বলছেলিমা ওএমজি! আমার তো ওই সব জায়গা ঢাকা এরকম কোনও পোশাকই নেই। এসব শুনে প্রচণ্ড রেগে গিয়েছিলাম। '২০১৪, ২০১৮-র পর এবার ২০২২ বিশ্বকাপেও গ্যালারির চোখ টানছেন ফুটবলের অন্যতম হটেস্ট ফ্যান ইভানা। 



 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)