নিজস্ব প্রতিবেদন :  ২০১৭ সালের মহিলা ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দলের ক্যাপ্টেন ছিলেন তিনি। কাল ভারতীয় মহিলা দল আবার বিশ্বকাপ ফাইনাল খেলতে নামছে। আন্তর্জাতিক নারী দিবসের দিন বিশ্বজয়ের হাতছানি ভারতীয় মেয়েদের সামনে। তিনি এখন দলে নেই। তবে এমন দিনের আগে দলকে বার্তা দেবেন না মিতালি রাজ তা কি হয়! কাল মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারতীয় দল। হরমনপ্রিত সিংয়ের দলের প্রতি মিতালির বার্তা, বিশ্বকে তোমরা দেখিয়ে দাও যে আমরাও পারি। কাম অন টিম ইন্ডিয়া। ট্রফিটা এবার ঘরে নিয়ে এসো।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বরাবর নিজের শর্তে জীবনের গতিপথ বেছে নিয়েছেন মিতালি। কখনও কারও কোনও কথা তাঁকে প্রভাবিত করতে পারেনি। এদিন সেই কথাই যেন আরও একবার বলে গেলেন মিতালি। একটি বিজ্ঞাপনের জন্য শাড়ি পরে ব্যাটিং করলেন মিতালি রাজ। বিজ্ঞাপনের একটি শটে ক্যাপশন দেওয়া হয়েছে, “ওরা বলেছিল, নারী হয়ে ওঠো।” দু’দশকেরও বেশিদিন আন্তর্জাতিক ক্রিকেটে কাটিয়েছেন মিতালি। তিনি এখন আর টি-২০ ক্রিকেট খেলেন না। একদিনের ম্য়াচের উপর গুরুত্ব দিতে মিতালি ক্রিকেটের ছোট ফরম্য়াট থেকে অবসর নিয়েছেন।


আরও পড়ুন-  এশিয়া কাপ আয়োজন করবে পাকিস্তান, তবে দেশের মাটিতে নয়



কাল আবার ভারতীয় দলের ক্যাপ্টেন হরমনপ্রিত কউরের জন্মদিন। প্রথমবার তাঁর বাবা-মা মাঠে মেয়ের খেলা দেখার জন্য হাজির থাকবেন। প্রথমবার টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারতীয় দল। সেমিফাইনাল যদিও খেলতে হয়নি হরমনপ্রিতের দলকে। বৃষ্টিতে সেমিফাইনাল ভেস্তে যাওয়ায় তারা আইসিসির নিয়মের বিচারে ফাইনাল খেলার ছাড়পত্র পেয়েছেন। আর ফাইনালেও ভাগ্য তাঁদেরই সঙ্গে থাকবে বলে মনে করছেন দলের তারকা বেদা কৃষ্ণমূর্তি। তিনি বলেছেন, ''বিশ্বকাপ ভাগ্য আমাদের দিকে রয়েছে। পিচ থেকে শুরু করে সব কিছুই আমাদের পক্ষে থেকেছে।''