নিজস্ব প্রতিবেদন: রবি শাস্ত্রী (Ravi Shastri) জমানা শেষ হতেই শুরু হয়েছে রাহুল দ্রাবিড় (Rahul Dravid) যুগ। ভারত-নিউজিল্যান্ড সিরিজ (তিন ম্যাচের টি-২০ ও জোড়া টেস্ট) দিয়েই 'দ্য ওয়াল'-এর পথ চলা শুরু হয়েছে। প্রথম অ্যাসাইনমেন্টের প্রথম পর্বেই লেটার মার্কস নিয়ে পাস করেছেন দ্রাবিড়। তাঁর কোচিংয়ে রোহিত শর্মার ভারত নিউজিল্যান্ডকে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে হোয়াইটওয়াশ (৩-০) করেছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দ্রাবিড়ে মোহিত ক্রীড়া অনুরাগীরা। আর সেই তালিকায় আছেন তাঁর প্রাক্তন সতীর্থ মহম্মদ কাইফ (Mohammad Kaif)। সোমবার ট্যুইটারে দ্রাবিড়ের শুধু প্রশংসাই করেননি কাইফ, দিয়েছেন আরও একটি পরামর্শ। কাইফ লিখলেন, "রাহুল ভাই প্যাড-আপ করে ডাগআউটে বসে থাকুক বা হেড কোচ হয়ে, এই দুই ছবিই আমাদের কাছে নিশ্চয়তার। দারুণ শান্তির। দুরন্ত ভাবে নতুন ইনিংসের সূচনা হল। দ্রাবিড় ভাই আরও অনেক সাফল্য পাক। এই শুভেচ্ছাই থাকবে। এর পাশাপাশি একটা পরামর্শও দেব। রাহুল ভাই, দয়া করে আরও একটু বেশি হেসো তুমি।"


আরও পড়ুন: Axar Patel-Harshal Patel: সিরিজ জিতে পদবির জয়গান দুই প্যাটেলের মুখে!



প্রথমে বিরাট কোহলিদের কোচ হওয়ার জন্য নিমরাজি ছিলেন প্রাক্তন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায়ের অনুরোধ আর ফেরাতে পারেননি তাঁর প্রাক্তন সতীর্থ। ৪৮ বছরের দ্রাবিড় ভারতের সর্বকালের অন্যতম সেরাদের একজন। ব্যাটিং মায়েস্ত্রো বললে প্রথম পাঁচে তাঁর নামটাই উঠে আসবে। অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের কোচ ছিলেন দীর্ঘ দিন। ছিলেন ভারত ‘এ’ দলের কোচও। তাঁর প্রশিক্ষণে তৈরি হয়েছেন ঋষভ পন্থ, আবেশ খান, পৃথ্বী শ, হনুমা বিহারী ও শুভমান গিলের মতো ক্রিকেটাররা। দ্রাবিড়ের হাত ধরেই এক নতুন ভারতকে দেখার অপেক্ষায় ফ্যানেরা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)