নিজস্ব প্রতিবেদন : পাকিস্তানের ক্রিকেট বোর্ডের দাবি, তাঁর বয়স ১৬ বছর। এদিকে পাকিস্তানের একজন ক্রীড়া সাংবাদিক অনেকদিন আগেই তাঁকে ১৭ বছর বয়সী উঠতি তারকা বলে টুইট করেছিলেন। তা হলে কোনটা সত্যি? অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেকে নজর কেড়েছেন পাক পেসার নাসিম শাহ। বিশেষ করে ডেভিড ওয়ার্নারকে আউট করার পর থেকেই তাঁকে নিয়ে চর্চা শুরু হয়েছে। তবে পাকিস্তানের ১৬ বছর বয়সী পেসার নাসিম শাহের বয়স নিয়ে এখন আন্তর্জাতিক ক্রিকেটমহলে জোর আলোচনা চলছে। নাসিমকে দেখে মোটেও ১৬ বছর বয়সী বলে মনে হচ্ছে না। আর সেটা নিয়েই প্রশ্ন তুলেছেন অনেকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাঈফ পাক পেসারের বয়স নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি পাকিস্তানের একজন সাংবাদিকের পুরনো টুইট তুলে ধরেছেন। সেই টুইটে পাক সাংবাদিক ১৭ বছর বয়সী নাসিমের প্রশংসা করেছেন। আর সেটাও অনেকদিন আগে। কাঈফ প্রশ্ম করেছেন, এতদিন পরও পাক পেসারের বয়স কী করে ১৬ বছরে আটকে থাকে। তা হলে কি নাসিমের বয়স পিছনের দিকে সরছে! খানিকটা মজা করেই পাকিস্তান বোর্ডকে বিঁধেছেন তিনি। 


আরও পড়ুন-  পরের বছর মার্চে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মহেন্দ্র সিং ধোনি?



নাসিমের বয়স নিয়ে সোশ্যাল অ্যাক্টিভিস্টদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। নাসিমের বিরুদ্ধে বয়স কমানোর অভিযোগ তুলেছেন কেউ কেউ।  পিসিবি  অবশ্য যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছে। বোর্ড সিইও ওয়াসিম খান বলেছেন, ''লোকে কী বলল বা ভারতের দিক থেকে কোন মন্তব্য উড়ে এল– তা নিয়ে আমরা বিন্দুমাত্র চিন্তিত নই। নাসিমের বয়স ১৬ বছর। আর এই বয়সে টেস্ট অভিষেকে ও দারুন পারফরম্যান্স করেছে। এটাই আমাদের কাছে বড় কথা।''