জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহম্মদ সিরাজের (Mohammed Siraj) আগুনে বোলিংয়ে ছারখার হয়ে গেল দক্ষিণ আফ্রিকা। যেন গতবছরের এশিয়া কাপ ফাইনালের হাইলাইটস! কেপটাউনের নিউল্য়ান্ডসের সাহারা পার্কে, বুধবার থেকে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় তথা দুই ম্য়াচের টেস্ট সিরিজের শেষ ম্য়াচ India vs South Africa Live Score Updates, 2nd Test Day 1)। টস জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ডিন এলগার। তবে রোহিত শর্মাকে মনে হয় কানে কানে সিরাজ বলে দিয়েছিলেন যে, আজ ভয়ংকর খেলা হবে...। আর সেটাই করলেন সিরাজ। প্রতিপক্ষকে একা দায়িত্ব নিয়ে শেষ করে দিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Mohun Bagan: বিরাট ব্রেকিং, চাকরি গেল ফেরান্দোর! সবুজ-মেরুনের দায়িত্বে হাবাস



সিরাজ একাই তুলে নিলেন হাফ ডজন উইকেট। ভেঙে গুঁড়িয়ে দিলেন প্রোটিয়া ব্য়াটিং লাইন আপ। ৯ ওভার বল করে দিলেন মাত্র ১৫টি রান। তিনটি মেডেনও পেয়েছেন। সিরাজের গতি ও সুইংয়ে মুখ থুবড়ে পড়ল রামধনু দেশ। প্রথম ইনিংস গুটিয়ে গেল মাত্র ৫৫ রানে। হ্য়াঁ, ঠিকই পড়েছেন মাত্র ৫৫ রানে। ভারতের বিরুদ্ধে টেস্টে এর আগে কোনও দল এত কম রান করেনি। দক্ষিণ আফ্রিকার বাকি চার উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরা ও মুকেশ কুমার। দু'জনেই পেয়েছেন দুই উইকেট করে। দক্ষিণ আফ্রিকার মাত্র দু'জন ব্য়াটার দুই অঙ্কের রান করতে পেরেছেন। পাঁচে নামা ডেভিড বেডিংহ্য়াম করেছেন ১২, কাইল ভেরিন করেছেন ১৫। বাকি আর একজনের রানও বলার বা লেখার মতো নয়। এবার বিরাট দায়িত্ব ভারতীয় ব্যাটারদের কাঁধে।


যদিও অধরাই থেকে গিয়েছে মাধুরী! ১৯৯২ সাল থেকে একই ট্র্যাডিশন বজায় রাখল ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে এখনও পর্যন্ত টেস্ট সিরিজ জেতা হল না টিম ইন্ডিয়ার। সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকা ইনিংস ও ৩২ রানে ভারতকে হারিয়েছে। পাঁচদিনের টেস্ট তিন দিনে খতম করে ,দুই ম্য়াচের টেস্ট সিরিজে আয়োজক দেশ এগিয়ে গিয়েছে ১-০ ব্য়বধানে। ভারত প্রথম ইনিংসে ২৪৫ করেছিল। জবাবে দক্ষিণ আফ্রিকা  ৪০৮ রান করে। দ্বিতীয় ইনিংসে চরম ব্য়াটিং ভরাডুবি হয় ভারতের। মাত্র ১৩১ রানে গুটিয়ে যায় টিম। ভারত এবার বদলা নিতে মরিয়া। 


আরও পড়ুন: WATCH: 'ক্যাপশনের সঙ্গেই নকল ভিডিয়ো', সূর্য-অক্ষরের চরম ট্রোলের মুখে তরুণ ক্রিকেটার!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)