নিজস্ব প্রতিবেদন : ময়দানের আনাচে-কানাচে মজিদের জড়িয়ে আছে আট বছরের অনেক স্মৃতি। শহরে পা রাখার দুদিন পর মহমেডান তাঁবুতে এলেন আশির বাদশাহ মজিদ বাসকার। মঙ্গলবার সকালে মহমেডান ক্লাবে এসে নস্টালজিক ইরানিয়ান ম্যাজিশিয়ান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



মজিদ কলকাতায় সবচেয়ে বেশি সময় কাটিয়েছেন রেড রোডের ধারের এই ক্লাবেই। ১৯৮২ থেকে ১৯৮৭- এই পাঁচ বছরে ১৬টা ট্রফি জিতেছিল সাদা-কালো ব্রিগেড। এই পাঁচ বছরে মহমেডানের ১২ নম্বর জার্সিতে ম্যাজিক দেখিয়েছিলেন মজিদ। মঙ্গলবার সকালে সেই মহমেডান তাঁবুতে চলে আসেন মজিদ বাসকার। আবেগ আর নস্টালজিয়া যেন তাঁকে গ্রাস করছিল।বড় ম্যাচে যাঁর ওপর দায়িত্ব পড়ত মজিদকে আটকানোর সেই সুব্রত ভট্টাচার্য এখন মহমেডানের কোচ। তাঁর হাত দিয়েই মমহমেডান সংবর্ধিত করল মজিদ বাসকারকে।মজিদের হাতে তুলে দেওয়া হল সেই ১২ নম্বর জার্সি। মজিদের গলায় তখন তিন দশক আগে ফিরে যাওয়ার নস্টালজিয়া।



এদিন অল্প সময়ই ছিলেন মহমেডান তাঁবুতে। ঘুরে দেখেন নবনির্মিত ক্লাব তাঁবু। অনেক কিছুই বদলে গিয়েছে।শুধু বদলায়নি মহমেডান ঘিরে মজিদের সেই সব স্মৃতি। ক্লাব ছাড়ার আগে পুরনো মালিদের সঙ্গে দেখা করে যান আশির বাদশাহ। মহমেডান তাভু ঘুরে এদিন যেন খুঁজে পাওয়ার চেষ্টা করছিলেন আশির দশকে এখানে কাটিয়ে যাওয়া আর ফেলে রেখে যাওয়া সব স্মৃতিকে। 


আরও পড়ুন - ইস্টবেঙ্গলের জন্য ইরান থেকে ফুটবলার খুঁজে দেবেন মজিদ বাসকার!