সুখেন্দু সরকার


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আই লিগে দুর্বার গতিতে ছুটে চলেছে 'চেন্নাই এক্সপ্রেস'। ৬ ম্যাচ খেলে ৫ টিতে জিতে ১৬ পয়েন্ট নিয়ে আই লিগের মগডালে আকবর নওয়াজের চেন্নাই সিটি এফসি।  চেন্নাই এর এমন সাফল্যের চাবিকাঠি কী? শনিবার যুব ভারতীতে  মোহনবাগানের বিরুদ্ধে নামার আগে চেন্নাই কোচের গলায় আত্মবিশ্বাস উপচে পড়ছে। একই সঙ্গে অতিরিক্ত আত্মবিশ্বাসী তিনি নন। বরং অঙ্ক কষে ম্যাচ বাই ম্যাচের ভাবনা তাঁর। তাই তো মোহবাগানকে 'স্লিপিং জায়ান্ট' বললেন নওয়াজ।  সঙ্গে কলকাতার আর এক প্রধান ইস্টবেঙ্গলকেও আই লিগের 'স্লিপিং জায়ান্ট' বলছেন তিনি।



যুবভারতীতে ইস্টবেঙ্গল কে হারালেও মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচটা সহজ হবে না বলেই মনে করেন চেন্নাই কোচ। তিনি বলেন, " শনিবার তিন পয়েন্ট চাই। তবে এটা অন্য ধরনের ম্যাচ হবে। ওরা (মোহনবাগান) আগের ম্যাচ চার্চিলের কাছে হেরেছে। আমি হলে তো অল আউট ঝাঁপাতাম। ওরাও জেতার জন্য মরিয়া হয়েই মাঠে নামবে। মোহনবাগান হল স্লিপিং জায়ান্ট। "


আরও পড়ুন - যুবভারতীতে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে চেন্নাই চ্যালেঞ্জের সামনে শঙ্করের নতুন অঙ্ক


মোহনবাগানের পাশাপাশি ইস্ট বেঙ্গলকেও এবারের আই লিগের ' স্লিপিং জায়ান্ট' বলছেন আকবর নওয়াজ। দলের চার স্প্যানিশ ফুটবলার নিঃসন্দেহে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সেই সঙ্গে স্থানীয় ফুটবলারদের কৃতিত্ব দিচ্ছেন চেন্নাই কোচ। এখনই আই লিগের ট্রফি দেখতে পাচ্ছেন কি তিনি? সহাস্য নওয়াজের জবাব, "আগামিকালের ম্যাচ নিয়ে ভাবছি। মোহনবাগান খুব ব্যালান্স দল। আমি যদি লিগ টেবিলের দিকে তাকিয়ে খেলি তাহলেই বিপদে পড়ে যাবে দল। "  শুধুমাত্র সেনি নর্দের জন্য আলাদা কোনও ভাবনা নেই তাঁর। বরং সোনিকে নিয়ে ভাবতে গিয়ে অন্যদের জায়গা ছেড়ে দেওয়াটা বোকামি। ফুটবল যে টিম গেম সেটা বার বার বক্তব্যের মধ্যে দিয়ে বুঝিয়ে দিলেন তিনি। শনিবার যুবভারতীতে আই লিগের অপরাজিত দলের সামনে প্রধান বাধার নাম যে মোহনবাগান।