নিজস্ব প্রতিবেদন:  এ যেন উত্সবের আগেই উত্সব। দ্বিতীয়াতেই ফুটবল উত্সব দিয়েই শুরু হয়ে যাচ্ছে বাঙালির দুর্গাপুজো। সব কিছু ঠিকঠাক থাকলে তো এপ্রিলেই আই লিগ চ্যাম্পিয়নশিপের উত্সবে মেতে উঠতেন মোহনবাগান সমর্থকরা। কিন্তু করোনার ধাক্কায় সব পরিকল্পনা থমকে গিয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


রবিবার মোহনবাগানের আই লিগ জয়ের উৎসব। সকাল ১১টা নাগাদ বাইপাসের ধারে একটি পাঁচতারা হোটেলে মোহনবাগানের হাতে আই লিগের ট্রফি তুলে দেওয়া হবে। তারপর সেই ট্রফি নিয়ে শুরু হবে বিশাল শোভাযাত্রা। ইএম বাইপাস-বেঙ্গল ক্যামিকেল-উল্টোডাঙ্গা-অরবিন্দ সেতু- খান্না-ফরিয়াপুকুর-শ্যামবাজার-(U টার্ন)হাতিবাগান-হেঁদুয়া-গিরিশ পার্ক-সেন্ট্রাল অ্যাভিনিউ-ধর্মতলা হয়ে মোহনবাগান সমর্থকদের শোভাযাত্রার গন্তব্য মোহনবাগান তাঁবু। শহরের চারটি জায়গা থেকে সবুজ-মেরুন বেলুন উড়বে শরতের আকাশে।


 



দুর্গাপুজোর আগে শেষ রবিবার শহরে যানজটের তাই প্রবল সম্ভাবনা থাকছে। বিশেষ করে মোহনবাগানের বিজয় মিছিলকে কেন্দ্র করে। করোনাকালে মিছিল করার কথা ঘোষণা করেছে মোহনবাগান। গোটা উত্তর কলকাতা ঘুরবে এই মিছিল। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর আগেই সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল দিয়েই এবার উৎসবের ঢাকে কাঠি।


রবিবার এবং সোমবার তিলোত্তমার অন্যতম ঐতিহ্য হাওড়া ব্রিজ সবুজ-মেরুন আলোকমালায় উদ্ভাসিত হবে। ১৮ এবং ১৯ অক্টোবর দুদিন সন্ধে ৬.৩০ থেকে রাত ১০ টা পর্যন্ত হাওড়া ব্রিজের সবুজ-মেরুন আলোয় সাজবে।


আরও পড়ুন - আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনের আশঙ্কায় দক্ষিণ আফ্রিকা!