ওয়েব ডেস্ক: চিনের মাঠে পর্যূদস্ত মোহনবাগান। শ্যানডং লুনেংয়ের কাছে হাফডজন গোল খেয়ে কলকাতায় ফিরছে সবুজমেরুন। শক্তিশালী শ্যানডংয়ের কাছে ০-৬ গোলে হেরে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল সঞ্জয় সেনের দল। চিনের ঠান্ডায় ম্যাচের শুরুতে কিছুক্ষণ মরিয়া লড়াই করলেও শেষের দিকে ভেঙে পড়ল পাল তোলা নৌকো। প্রথমার্ধে গোল হল দুটো। দ্বিতীয়র্ধে আরও চারটি গোল করে মোহনবাগানকে নিজেদের শক্তিটা বুঝিয়ে দিল মানো মেনেজেসের দল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ম্যাচের ২২ মিনিটে আর্জেন্টাইন ফুটবলার মন্টিলোর গোলে এগিয়ে যায় শ্যানডং। ম্যাচের ৪১ মিনিটে ব্যবধান বাড়ান নেইমারের দেশের ফুটবলার দিয়েগো তার্দেলি। শ্যানডংয়ের গতিময় ফুটবলের সামনে বাগানের হয়ে বারবার নজর কাড়ছিলেন সোনি নর্ডি। তবে গোলের মুখ খুলতে পারেনি সবুজমেরুনের  ফরওয়ার্ড লাইন। ম্যাচের ৫৪ ও ৬৯ মিনিটে শ্যানডংয়ের তৃতীয় ও চতুর্থ গোলটি ইয়াং জুয়ের। শেষ পনেরো মিনিটে আরও দুটো গোল করেন জেং জেং ও ওয়াং হো।


এদিকে, সাউথ-এশিয়ান গেমস শুরুর পাঁচদিন আগেও ফুটবলার ছাড়া নিয়ে ফেডারেশন বনাম আই লিগ খেলা ক্লাবগুলোর লড়াই অব্যাহত। গেমসের জন্য আঠাশ সদস্যের প্রাথমিক দল ইতিমধ্যে ঘোষণা করেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। যার মধ্যে শিবিরে যোগ দিয়েছেন একুশজন। প্রথমে রাজি না থাকলেও শেষ পর্যন্ত শিবিরের জন্য সব ফুটবলারকে ছেড়ে দিয়েছে ইস্টবেঙ্গল। শিবিরের জন্য মোহনবাগানের পাঁচ ফুটবলার ডাক পেয়েছেন। তবে ঠাসা ক্রীড়াসূচির জন্য প্রীতম কোটালকে ছাড়া কাউকেই ছাড়া হবে না। পরিস্কার জানিয়ে দিয়েছেন বাগান কর্তারা।