জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ফুটবলে অন্যতম পাওয়ারহাউস মোহনবাগান সুপার জায়েন্টস (Mohun Bagan Super Giants, MBSG)! এই নিয়ে কোনও সন্দেহ নেই যে, সাম্প্রতিক অতীতে, ধারাবাহিক ট্রফির বিচারে গঙ্গাপারের শতাব্দী প্রাচীন ক্লাবের ধারেকাছে কোনও ক্লাব নেই। মোহনবাগান বিগত কয়েক বছরে যা টিম করেছে, তা কার্যত প্রতিপক্ষের কাছে হয়ে গিয়েছে ত্রাসের বিজ্ঞাপন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: এবার 'মোহনবাগান রত্ন' মহারাজ , সবুজ-মেরুনের বর্ষসেরা দিমি, রইল পুরো অনুষ্ঠানসূচি


আসন্ন আইএসএলের (ISL) কথা মাথায় রেখে সবুজ-মেরুন তৈরি করছে আগুনে স্কোয়াড। সমর্থকদের একের পর এক সুখবর দিয়েই চলেছে বাগান। এবার বারপোস্টের নীচেও এক বিশ্বকাপার, তবে যুব বিশ্বকাপার। ২৪ বছরের মণিপুরের গোলকিপার ধীরাজ সিং মৈরংথেমকে (Dheeraj Singh Moirangthem) সই করাল মেরিনার্স।



ভারতের জার্সিতে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেলেছেন ধীরাজ সিং। সবুজ-মেরুনে বিশাল কাইথের ডেপুটি হিসেবে তাঁকে দলে নেওয়া হল এক বছরের চুক্তিতে। ধীরাজ শেষ তিন বছর খেলেছেন এফসি গোয়াতে। গোয়ার জার্সিতে ৫৩ ম্যাচে মাঠে নেমেছেন তিনি। ফেডারেশনের এলিট অ্যাকাডেমির ছাত্র এই প্রতিশ্রুতিমান গোলকিপার। ২০১৭ থেকেই ধীরাজের সিনিয়র কেরিয়ার শুরু। তাঁর প্রথম ক্লাব ছিল ইন্ডিয়ান অ্যারোজ। এরপর চলে আসেন কেরালা ব্লাস্টার্সে। সেখান থেকে এটিকে ও এটিকে মোহনবাগানে তিনি খেলেছেন ২০১৯ থেকে ২০২১ পর্যন্ত। ২০২০ সালে তিনি এটিকে-র হয়ে জিতেছেন ইন্ডিয়ান সুপার লিগও।


আরও পড়ুন:পাঁচ সোনার বুট পায়ে মোহনবাগানে মহাতারকা! ডার্বি খেলতে মুখিয়ে অজি বিশ্বকাপার


ফি-বছরের মতোই এবারও, ২৯ জুলাই দুপুর থেকে রাত পর্যন্ত ধুমধাম করে পালিত হবে সবুজ-মেরুনের প্রতিষ্ঠা দিবস। যা পরিচিত মোহনবাগান দিবস হিসেবে। আর সেদিনই হোসে মোলিনার তত্ত্বাবধানে কামিন্স-পেত্রাতোসরা প্রথম অনুশীলন শুরু করছেন। পুরো দলের সঙ্গেই থাকবেন ধীরাজ সিংও। 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)