নিজস্ব প্রতিবেদন : মেসি মানেই ম্যাজিক। মেসি মানেই মাইলস্টোন। সেই লিওনেল মেসির হ্যাটট্রিকের সৌজন্যে লা লিগায় লেগানেসের বিরুদ্ধে সহজ জয় বার্সেলোনার। সেই সঙ্গে লা লিগায় টানা ৩৮ ম্যাচে অপরাজিত থেকে রিয়াল সোসিয়েদাদকে স্পর্শ করল বার্সা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার নূ ক্যাম্পে ২৭ মিনিটে ৩০ গজ দূর থেকে ফ্রি-কিকে দুরন্ত গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন মেসি। সঙ্গে সঙ্গে রোনাল্ডিনহোকে ছুঁয়ে ফেললেন এলএমটেন। চলতি মরসুমে ফ্রি কিক থেকে ৭টি গোল করে ফেলেছেন ফুটবল যুবরাজ, যার ৬টি গোল লা লিগায়। ২০০৬-০৭ মরসুমে লা লিগায় ফ্রি কিক থেকে ৬টি গোল করেছিলেন রোনাল্ডিনহো। রোনাল্ডিনহোর পর আবার সেই নজির গড়লেন মেসি।



৩২ মিনিটে ফিলিপে কুটিনহোর বাড়ানো বলে দ্বিতীয় গোলে মেসির। আর ম্যাচ শেষের মিনিট তিনেক আগে দেম্বেলের বল বুকে নামিয়ে গোলরক্ষকের ওপর দিয়ে জালে জড়ালেন লিও মেসি। ফুটবল কেরিয়ারের ৪৫তম হ্যাটট্রিকটি করে ফেললেন মেসি। বার্সেলোনার জার্সিতে ৪০তম হ্যাটট্রিক, আর লা লিগায় ২৯ নম্বর।



হ্যাটট্রিক করে চলতি মরসুমে লা লিগায় ২৯টি গোল করে লিভারপুলের মোহামেদ সালহাকে স্পর্শ করলেন মেসি। ইউরোপিয়ান গোল্ডেন সু জয়ের দৌড়ে একবিন্দুতে দাঁড়িয়ে মেসি ও সালহা।



লেগানেসের বিরুদ্ধে ৩-১ গোলে জিতে লা লিগায় ৩১ ম্যাচ শেষে ৭৯ পয়েন্ট বার্সেলোনার। চলতি মরসুমে খেতাব জয়ের দিকে আরও একধাপ এগিয়ে গেল মেসির বার্সেলোনা। পাশাপাশি লা লিগায় টানা ৩৮ ম্যাচ অপরাজিত বার্সা। ১৯৭৮-৭৯ এবং ১৯৭৯-৮০ মরসুম মিলিয়ে লা লিগায় টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল রিয়াল সোসিয়েদাদ। সোসিয়েদাদের সেই রেকর্ডে এবার ভাগ বসাল বার্সেলোনা। শনিবার ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ড্র করতে পারলেই এককভাবে রেকর্ডটির দখল নেবে বার্সা।  



আরও পড়ুন - "শোয়েব চায় কন্যাসন্তান, আমরা পদবী ঠিক করে ফেলেছি": সানিয়া মির্জা