নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবার নাগপুরে দ্বিতীয় একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওভারে নাটকীয় জয় পেয়েছে টিম ইন্ডিয়া। শুক্রবার রাঁচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ম্যাচ জিততে পারলেই একদিনের সিরিজ পকেটে পুরে নেবে কোহলি অ্যান্ড কোম্পানি। আর রাঁচি মানেই তো ধোনির শহর। ভারতীয় ক্রিকেটে ধোনি-জমানা শুরু হওয়ার পর থেকেই রাঁচি জুড়ে সেই চেনা ছবি। বুধবার বিমানবন্দরে ঘরের ছেলেকে ঘিরে সে কী উন্মাদনা। আর হবে নাই বা কেন! ভারতীয় ক্রিকেট মহল জুড়ে গুঞ্জন একটাই, ঘরের মাঠে কেরিয়ারের শেষ ম্যাচটা শুক্রবারই খেলবেন মাহি। কারণ বিশ্বকাপের পর এমএসডি অবসর নেবেন সেটা মাহিভক্তরাও আন্দাজ করতে পেরেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ম্যাচ জেতানো ইনিংস খেলার সময় সচিন, সৌরভ ও দ্রাবিড়কে ছুঁয়ে ফেলেন ধোনি। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে লিস্ট-A ক্রিকেটে চতুর্থ ক্রিকেটার হিসেবে ১৩ হাজার রান করেন ধোনি। তার আগে সচিন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি ও রাহুল দ্রাবিড় এই কীর্তি গড়েন। মঙ্গলবার নাগপুরে অজিদের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচেও নজির গড়ার হাতছানি ছিল মাহির সামনে। ৩৩ রান করতে পারলেই আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ হাজার রান পূর্ণ করে ফেলতেন এমএসডি। কিন্তু প্রথম বলেই শূন্য রানে আউট ধোনি।


এবার ঘরের মাঠে আরও একবার আন্তর্জাতিক ক্রিকেটে মাইলস্টোন ছোঁয়ার হাতছানি মাহির সামনে। আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত ১৬,৯৬৭ রান করেছেন ধোনি। শুক্রবার রাঁচিতে আর ৩৩ রান করতে পারলেই ১৭,০০০ রান পূর্ণ করে ফেলবেন এমএসডি।  এর আগে পাঁচ জন ভারতীয় ক্রিকেটার এই কীর্তি গড়েছেন। এঁরা হলেন সচিন তেন্ডুলকর(৩৪,৩৫৭), রাহুল দ্রাবিড়(২৪,২০৮), বিরাট কোহলি(১৯,৪৫৩), সৌরভ গাঙ্গুলি(১৮,৫৭৫) এবং বীরেন্দ্র সেওয়াগ(১৭,২৫৩)।        


আরও পড়ুন - নাম পরে, আগে খেলা দেখাও! উঠতি ক্রিকেটারদের অভিনব ভিডিও বার্তা ধোনি-কোহলির