নিজস্ব প্রতিবেদন : অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ১১ ক্যাচ ধরে রেকর্ড গড়েছেন ভারতীয় উইকেটকিপার ঋষভ পন্থ। এই যে রেকর্ড গড়েছেন সেটা তিনি না কি  জানতেনই না এমনটাই বলেছেন এক সাক্ষাত্কারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রথম অস্ট্রেলিয়া সফরে বাঁ হাতের ক্যাচ ডান হাতে ধরতে গিয়ে ক্যাচ ফসকানোই হোক কিংবা প্যাট কামিন্সকে স্লেজ করেই হোক, ঋষভ পন্থ এখন খবরের শিরোনামে। এবার ধোনিকেই দেশের হিরো বললেন ঋষভ পন্থ।


আরও পড়ুন - কোহলি পছন্দের কোচ পেলে, হরমনপ্রীত কেন পাওয়ারকে বেছে নিতে পারবেন না? প্রশ্ন তুললেন ডায়না


প্রথম টেস্ট জেতার পর ঋষভ বলেছেন, "কখনও রেকর্ডের কথা ভেবে দেখিনি। তবে ক্যাচ নিতে পারলে বেশ ভালো লাগে। রেকর্ড হলে সেটা আরও ভালো। তবে এই সব রেকর্ড নিয়ে তেমন কিছু ভাবিনা।" তবে ১১ ক্যাচ নিয়ে এবি ডিভিলিয়ার্স ও জ্যাক রাশেলকে স্পর্শ করার পর পুরো কৃতিত্বটাই তিনি দিচ্ছেন মহেন্দ্র সিং ধোনিকে।


মাহির প্রশংসায় পঞ্চমুখ পন্থ বলেছেন, "ও (ধোনি) দেশের হিরো। আমি ক্রিকেটার এবং ব্যক্তি ধোনির থেকে অনেক কিছুই শিখেছি। ধোনি পাশে বা সঙ্গে থাকলে বাড়তি আত্মবিশ্বাস পাই। যখনই আমি কোনও না কোনও সমস্যায় পড়েছি তখনই ধোনির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছি এবং সমাধানও পেয়েছি।"


সেই সঙ্গে তিনি আরও বলেন, "উইকেটকিপার এবং ক্রিকেটার হিসেবে চাপের মুহূর্তে কিভাবে শান্ত থাকতে হয় সেটা শিখেছি ওর থেকে। শুধুমাত্র শান্ত থাকা নয় সঙ্গে ফোকাসডও থাকতে হবে এবং নিজের একশো শতাংশ দিতে হবে।"


আরও পড়ুন - লাইভে ঋষভকে প্রশ্ন করতে গিয়ে সঞ্চালিকা বলে ফেললেন 'সেক্স'!