নিজস্ব প্রতিবেদন- পাঁচটি শক্তিশালী রাফাল বিমান আজ ভারতীয় বায়ু সেনায় অন্তর্ভুক্ত হয়েছে। আম্বালায় মহাসমারোহে সর্বধর্ম পুজোর পর পাঁচটি শক্তিশালী রাফাল বিমানকে ভারতীয় বায়ু সেনায় শামিল করা হয়েছে। ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং ফ্রান্সের রক্ষা মন্ত্রী ফ্লোরেন্স পার্লি এদিন আম্বালায় উপস্থিত ছিলেন। 17 স্কোর্ডনে রাফাল বিমানের অন্তর্ভুক্তিতে গোটা দেশ উৎসাহিত। এমন ঐতিহাসিক দিনে ভারতীয় দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আনন্দ ও উত্সাহ চেপে রাখতে পারলেন না। ভারতীয় সেনার সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল ধোনি টুইট করে বায়ু সেনায় রাফাল বিমানকে স্বাগত জানালেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধোনি টুইটে লিখেছেন, ''যুদ্ধক্ষেত্রে ইতিমধ্যে নিজের শক্তি ও ক্ষমতা প্রমাণ করেছে ৪.৫ জেনারেশন-এর লড়াকু বিমান রাফাল। এবার বিশ্বের অন্যতম শক্তিশালী এই বিমান ওড়াবে সর্বশ্রেষ্ঠ ফাইটার পাইলটরা। এমনিতেই ভারতীয় বায়ুসেনার পাইলটদের হাতে একের পর এক শক্তিশালী যুদ্ধবিমান রয়েছে। এবার রাফাল যুক্ত হয়ে শত্রুদের বিরুদ্ধে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে পাইলটরা লড়তে পারবেন।'' ধোনি অবশ্য এটাও জানিয়ে দিলেন যে ভারতীয় বায়ুসেনার কাছে যে সমস্ত ফাইটার প্লেন রয়েছে তার মধ্যে তাঁর কাছে রাফালই সব থেকে পছন্দের নয়। 


আরও পড়ুন-  বাকি ১৮০০ টাকা! কোনও টাকা বকেয়া নেই ধোনির, বিতর্কে জল ঢালল JSCA




ধোনি আরেকটি টুইটে লিখেছেন, ''17 স্কোর্ডনকে (গোল্ডেন অ্যারোজ) আমার তরফ থেকে অনেক শুভেচ্ছা। আশা করব মিরাজ 2000 ভারতীয় বায়ু সেনাকে যতটা সেবা প্রদান করেছে, রাফাল তার থেকেও বেশি করবে। তবে সুখোই 30 এমকেআই এখনও আমার সবথেকে পছন্দের ফাইটার প্লেন।''