নিজ প্রতিবেদন: স্বআইপিএল নিলামের (IPL 2022 Auction) দ্বিতীয় দিনে চমকে দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। ব্রিটিশ জোরে বোলার জোফ্রা আর্চারের আইপিএল (IPL 2022) ভবিষ্যৎ অনিশ্চিত জেনেও তাঁকে ৮ কোটি টাকা দিয়ে দলে নিয়েছে পাঁচবারের ও সর্বোচ্চবারের আইপিএল চ্যাম্পিয়ন ফ্র্যাঞ্চাইজি। এমনকী আর্চারকে নেওয়ার জন্য নিলাম টেবিলে রীতিমতো উত্তপ্ত বাদানুবাদ হয়েছিল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) ও মুম্বইয়ের। আর্চারের প্রাক্তন দল রাজস্থান তাঁকে নেওয়ার জন্য ৬ কোটি ২৫ লক্ষ টাকা পর্যন্ত দর দিয়েছিল। এরপর রাজস্থান সরে আসে। সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) এবার মুম্বইয়ের সঙ্গে টক্কর দেওয়ার চেষ্টা করে কিন্তু আর্চারকে শেষ পর্যন্ত নেয় মুম্বই। চোটের জন্য বহুদিন ধরেই মাঠের বাইরে আর্চার। এবছর তিনি আইপিএলে খেলতে পারবেন না তা আগেই জানা গিয়েছিল। কিন্তু নিলামে তাঁর নাম ছিল। তবুও  বিশ্বকাপ জয়ী ফাস্টবোলারের জন্য ঝাঁপিয়েছিল তিন ফ্র্যাঞ্চাইজি।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IPL 2022 Auction: যুব বিশ্বকাপ জয়ী Raj Bawa, Rajvardhan Hangargekar রাতারাতি কোটিপতি!


গতবছর মে মাসে গুরুতর চোটের জন্য আর্চারের ডান কনুইতে অস্ত্রোপচার হয়েছিল। এরপর তিনি ঘরোয়া ক্রিকেটেও ফেরেন। কিন্তু বল করতে গিয়ে ফের অস্বস্তি অনুভব করায় তিনি আবার মাঠের বাইরে চলে যান। টি-২০ বিশ্বকাপের পর খেলেননি অ্যাশেজও। আইপিএল নিলামের অনেক আগেই আইপিএল সিইও হেমঙ্গ আমিন ১০ ফ্র্যাঞ্চাইজিকে মেইল করে জানিয়ে দেন যে, ২০২২ সালের আইপিএলে আর্চার চোটের জন্য খেলতে পারছেন না। ২০২৩ ও ২০২৪ সালে আর্চার সম্ভবত আইপিএল খেলতে পারেন। ফলে কোনও ফ্র্যাঞ্চাইজি এই জোরে বোলারকে সই করালে ঝুঁকি থেকেই যাচ্ছে। পাশাপাশি জানিয়ে দেওয়া হয়, যেহেতু আর্চারের চোট রয়েছে, সেহেতু আর্চারের কোনও বিকল্প পাবে না ফ্র্যাঞ্চাইজি। এরপরেও যে কেন আর্চারকে মুম্বই নিল, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে অনেকেরই। যদিও মুম্বই ইন্ডিয়ান্সের অন্যতম কর্তা আকাশ আম্বানি নিলাম সম্প্রচারকারী চ্যানেলকে স্পষ্ট জানিয়েছেন আর্চারকে নেওয়ার কারণ। তিনি বলেন, "এই মরশুমে জফ্রা আর্চারকে তারা পাবে না। তবে ভবিষ্যতের কথা ভেবেই আর্চারকে নেওয়া হয়েছে দলে। ২০২৩-এর আইপিএলে জসপ্রীত বুমরার সঙ্গে ওকে দেখতে পাব। এতে আমাদের পেস বোলিং আরও শক্তিশালী হবে।" আম্বানি বুঝিয়ে দিলেন যে ভবিষ্য়তের জন্যই আর্চারকে দলে নেওয়া।


 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)