নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে প্রথম দুই টেস্টে চুড়ান্ত ব্যর্থ হন ওপেনার মুরলী বিজয়। এজবাস্টনে প্রথম টেস্টে ২০ ও ৬ রান করার লর্ডস টেস্টে কোনও ইনিংসেই রানের খাতা খুলতে পারেননি তিনি। তার পর দল থেকে বাদ পড়তে হয় তাঁকে। ট্রেন্ট ব্রিজে তৃতীয় টেস্টে প্রথম একাদশে ছিলেন না। আর ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুটি টেস্টে তাঁর পরিবর্তে উড়িয়ে নিয়ে যাওয়া হয় পৃথ্বী শ কে। জাতীয় দল থেকে বাদ পড়লেও এবার কাউন্টি ক্রিকেটে খেলবেন মুরলী বিজয়। ২০১৮-১৯ মরশুমের বাকিটা ইংল্যান্ডের কাউন্টি ক্লাব এসেক্সের সঙ্গে যুক্ত হলেন ভারতের এই ওপেনিং ব্যাটসম্যান।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এসেক্স কান্ট্রি কাউন্টি ক্লাবের তরফে শনিবার এক প্রেস বিবৃতিতে এ বিষয়ে জানানো হয়েছে। বিদেশি কোটায় বাকি মরশুমের জন্য অজি পেসার পিটার সিডলের পরিবর্তে বিজয়কে নেওয়া হয়েছে। এসেক্সের তরফ থেকে জানানো হয়েছে, "চলতি মরশুমের শেষ অবধি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এই ভারতীয় ব্যাটসম্যান। পিটার সিডলের পরিবর্ত হিসেবে খুব শীঘ্রই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।" দেশের হয়ে ৫৯টি টেস্ট খেলা মুরলী বিজয় এসেক্সের ওয়েব সাইটে বলেছেন, "আমি এখানে ভারতীয় দলের সঙ্গে গত একমাস ধরে রয়েছি। দেখেছি এখানকার দর্শকরা দারুণ। এসেক্সের হয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছি। আশা করি আমরা জিততে পারব।"


আরও পড়ুন - আইপিএলে বেঙ্গালুরুর অধিনায়ক নন বিরাট?


এসেক্সের হেড কোচও বেশ উচ্ছ্বসিত। অ্যান্থনি ম্যাকগ্রার কথায়, "মরশুমের বাকি ম্যাচগুলোর কথা ভেবেই মুরলীকে আমরা দলে নিয়েছি। টপ অর্ডারে ওঁর বড় রান করার ক্ষমতা দলের উপকারে লাগবে। আগামী মাসে আমাদের গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে, সেখানে ওঁর অভিজ্ঞতা ভীষণ কাজে আসবে।" মুরলী বিজয়ের আগে ২০১২ সালে হরভজন সিং এবং ২০১৩ সালে গৌতম গম্ভীর এসেক্সের হয়ে খেলছেন। শোনা যাচ্ছে ৩৪ বছর বয়সী মুরলী বিজয়ের জন্য কাউন্টি খেলার ব্যবস্থা করেছে বিসিসিআই। কারণ কাউন্টি খেলে পারফর্ম করেই যাতে তিনি ফিরতে পারেন ভারতীয় দলে। সামনে রয়েছে অস্ট্রেলিয়া সিরিজ।