নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিক্সের (Tokyo Olympics 2020) ঠিক ১০ মাস পর নীরজ চোপড়া (Neeraj Chopra) ফিরলেন ট্র্য়াকে। প্রত্যাবর্তনেই গর্জন করল নীরজের বর্শা। পানিপথের বছর চব্বিশের অ্যাথলিট ট্র্যাকে ফিরেই ইতিহাস লিখলেন। নিজের রেকর্ড নিজেই ভাঙলেন তিনি। ফিনল্যান্ডে আয়োজিত পাভো নুরমি গেমসে ৮৯.৩০ মিটার দূরে জ্যাভলিন ছুঁড়লেন নীরজ। নীরজ এর আগে ৮৮.০৭ মিটার জ্যাভলিন ছুড়ে জাতীয় রেকর্ড করেছিলেন। গতবছর পাটিয়ালায় এই রেকর্ড করেন তিনি। সেই রেকর্ডই ভাঙলেন তিনি। 



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নতুন রেকর্ড করে খুশি নীরজ। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, "টোকিও অলিম্পিক্সের পর এটা আমার প্রথম প্রতিযোগিতা। সব ভাল ভাবে মিটল। প্রথম প্রতিযোগিতায় আমি ব্যক্তিগত সেরা থ্রো করে রুপো পেলাম। এর পরের দিকের বড় ইভেন্টগুলির দিকেই আমার চোখ এখন। কমনওয়েলথ গেমসে রীতিমতো প্রতিযোগিতার মুখে পড়তে হবে। এখানে শুরুটা ভাল হয়েছে। অবশ্যই আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে যে, এর থেকে ভাল পারফরম্যান্স করতে পারব। খামতি গুলো শুধরে নিয়ে উন্নতি করতে চাই বড় ইভেন্টে।" নীরজ এদিন টুইটারে ভিডিও পোস্ট করে লেখেন, "ট্র্যাকে ফেরার থেকে ভাল অনুভূতি হতে পারে না। খুব খুশি হয়েছি ২০২২ মরশুম আমি ব্যক্তিগত সেরা থ্রো ৮৯.৩০ মিটার করতে পেরেছি। ধন্যবাদ জানাই পাভো নুরমি গেমসকে। দারুণ অভিজ্ঞতা হয়েছে। আমার শুভেচ্ছা অলিভার হেল্যান্ডারকে। আমার পরের স্টপ কুয়োরতান গেমস।" নীরজের সামনে এখন ডায়মন্ড লিগ, বিশ্ব অ্যাথলেটিক্স চ্য়াম্পিয়নশিপ ও কমনওয়েলথ গেমস রয়েছে। সকলের চোখ নীরজের দিকেই।


আরও পড়ুন: Joe Root-ICC Test Rankings: ব্যাট শাসনে ফের বিশ্বের এক নম্বর জো রুট, ফিরে পেলেন হারানো সিংহাসন


আরও পড়ুনNeeraj Chopra: নিজের রেকর্ড নিজেই ভাঙলেন নীরজ! ট্র্যাকে ফিরেই ইতিহাস, দেখুন ভিডিও


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)