নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ক্রিকেট থেকে একেবারের জন্য মুছে যেতে চলেছে 'বিশ শতক'। ১৯৯৯-এ অভিষেক। ২০১৭-এ বিদায়। আশিসের আন্তর্জাতিক ক্রিকেটের ইতি লিখবে দিল্লির ফিরোজ শাহ কোটলা। একবিংশ শতকে একে একে ইতিহাসের পাতায় স্থান নিয়েছে ভারতের ফ্যাব ফাইভ। অনিল কুম্বলে, সৌরভ গাঙ্গুলি, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, সচিন তেন্ডুলকর- ধোনি-বিরাট জামানা দেখেছে ইন্দ্রপতন। এবার আরও এক সন্ধিক্ষণে দাঁড়িয়ে দিল্লি। ফিরোজ শাহ কোটলায় জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছেন ৩৯ বছর বয়সী নেহরা। দীর্ঘ ক্রিকেট কেরিয়ারে ৬ জন অধিনায়কের নেতৃত্বে খেলেছেন এই বর্ষীয়ান বোলার। তবে বিদায় বেলায় জানিয়ে গেলেন নিজের পছন্দ। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে তাঁর পছন্দের। কারণ 'তীক্ষ্ণ ক্রিকেটীয় মস্তিষ্ক', সাফ জানালেন আশিস। এই তালিকায় প্রাক্তন ভারতীয় তারকা ক্রিকেটার অজয় জাদেজাকেও রেখেছেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ‘যদি সেদিনের বিকেলটা পাল্টে ফেলতাম’ এই আক্ষেপ নিয়েই ইতি টানছেন নেহরা


"অজয় জাদেজা এবং মহেন্দ্র সিং ধোনিই আমার জীবনে দেখা সর্বৎকৃষ্ট ক্রিকেটীয় বুদ্ধির অধিকারী দুই ক্রিকেটার", নিজের অ্যাকাডেমিতে দাঁড়িয়ে এই মন্তব্যই করেন আশিস নেহরা। আরও একধাপ এগিয়ে নেহরা বলেন, চেন্নাই সুপার কিংসে ধোনির নেতৃত্বেই তিনি টি-টোয়েন্টি বোলার হয়ে উঠেছেন। আইপিলে ভাল পারফর্ম্যান্সের কারণেই ধারাবাহিক ভাবে ভারতীয় দলে ডাক পেয়েছেন বলেও জানিয়েছেন তিনি। 


আরও পড়ুন- বিরিয়ানিকে খিচুরি বানিয়েছিল গ্রেগ চ্যাপেল, বিস্ফোরক মন্তব্য নেহরার


নিজের অবসর প্রসঙ্গে নেহরা বলেন, "বিশ্বাস করুন, বিগত ২০ বছর আমার জীবন নানা ঘটনার সাক্ষী থেকেছে। আমি একেবারেই আবেগপ্রবণ মানুষ নই। আগামী ২০ বছরও আমি এমনই ঘটনাবহুল জীবন কাটানোর দিকে তাকিয়ে রয়েছি"। 


আরও পড়ুন- 'জাতীয় দলে জায়গা নেই', আইপিএল কোচিংয়ে ইচ্ছুক আশিস