নিজস্ব প্রতিবেদন: আগামী ১৫ অক্টোবর আইপিএল ফাইনাল (IPL 2021 Final)। অর্থাৎ ১০ দিন পরেই শেষ হবে চোদ্দতম সংস্করণ। কিন্তু আগামী বছর ক্রোড়পতি লিগের প্রস্তুতি জোর কদমে শুরু করে দিয়েছে বিসিসিআই (BCCI)। আগেই জানা গিয়েছিল যে, আটের বদলে ফের ১০ দলীয় লিগ হবে আইপিএলে। আরও দুই নতুন ফ্র্যাঞ্চাইজি যুক্ত হবে লিগে। আগামী ২৫ অক্টোবর এক জোড়া ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করে দেওয়া হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Dwayne Bravo no-ball controversy: তৃতীয় আম্পায়ারকে তোপ গাভাসকরের


পঞ্জাব কিংসের (Punjab Kings) সহ-মালিক নেস ওয়াদিয়া (Ness Wadia) আগাম জানিয়ে দিলেন যে, ঠিক কী হতে চলেছে! এক দৈনিকে সাক্ষাৎকার দিয়েছেন তিনি। বিসিসিআই বলেই দিয়েছিল নতুন দলের ন্যূনতম দর রেখেছে ২০০০ কোটি টাকা। নেস বলছেন যে, "নতুন আইপিএল দলগুলির দাম বেসপ্রাইজের চেয়ে ৫০-৭৫ শতাংশ বাড়বে। দেখতে গেলে দলগুলির দাম হবে কম করে ৩০০০ থেকে ৩৫০০ কোটি টাকা। আমিই খুবই রোমাঞ্চিত যে নতুন দুই দল আসলে লিগে আলাদা একটা মাত্রা যোগ হবে। ভিউয়ারশিপও বাড়বে অনেকটা। ইতিমধ্যেই আইপিএল বিশ্বের শ্রেষ্ঠ ক্রিকেট লিগ এবং বিশ্ব স্পোর্টসের অন্যতম সেরা।" নেস আরও বলেন,"নতুন দলের আগমনে শুধুই ক্রিকেটাররা উপকৃত হবে না। অর্থনৈতিক দিক থেকে বিচার করলে আইপিএলের সঙ্গে যুক্ত কোচিং স্টাফ ও মালিকরাও লাভবান হবেন। সবচেয়ে বড় কথা ম্যাচের সংখ্যা বাড়বে এবং ফ্যানেরা আরও বেশি করে ক্রিকেট দেখতে পাবেন। "


আরও পড়ুন: T20 World Cup: 'পাকিস্তানের সঙ্গে লড়তে পারবে না ভারত'! বড় ম্যাচের ভবিষ্যদ্বাণী রাজ্জাকের


পঞ্জাব কিংস এই মরসুমে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। ডিসেম্বরের মেগা নিলামে একেবারে নতুন করে দল গুছিয়ে নেওয়ার জন্য ঝাঁপাবে তাঁরাও। নতুন ফ্র্যাঞ্চাইজি হিসাবে আহমেদাবাদ, লখনউ, গুয়াহাটি ও কটকের মতো শহরের নাম শোনা যাচ্ছে। আইপিএল-এর (২০২৩ থেকে ২০২৭ সালের) মিডিয়া স্বত্বের জন্য নিলামও ডাকা হবে ২৫ অক্টোবর।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)