ওয়েব ডেস্ক : আগামী মরসুমের দল গোছানোর কাজ শুরু করে দিল ইস্টবেঙ্গল। নতুন মরসুমের জন্য সরকারিভাবে সাত ফুটবলারের সঙ্গে চুক্তি করে ফেলল লাল-হলুদ। যার মধ্যে  পাঁচ জন আই লিগ জয়ী মিনার্ভা পঞ্জাব এফসি-র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ইস্টবেঙ্গলে খালিদ আর থাকছেন না!


আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভার সাফল্যের অন্যতম কারিগর কাশিম আইদারাকে তুলে নিল ইস্টবেঙ্গল। সেনেগালের নাগরিক হলেও ৩০ বছর বয়সী মিডফিল্ডার কাশিমের জন্ম জার্মানির হ্যামবার্গে। আক্রমণের পাশাপাশি প্রয়োজনে নিচে নেমে রক্ষণেও সাবলীল কাশিম।



মিনার্ভার বিদেশি কাশিমের পাশাপাশি আরও তিন ফুটবলারকে দলে নিল ইস্টবেঙ্গল। সদ্য শেষ হওয়া মরসুমে ইস্টবেঙ্গলের অন্যতম দুর্বল জায়গা ছিল গোলরক্ষক। শেষ দিকে উবেদ ভালো খেললেও মিনার্ভার গোলরক্ষক রক্ষিত দাগারকে নিল তারা। এদিকে অর্নব মন্ডল এটিকেতে সই করেছেন, গুরবিন্দর সিং নর্থ ইস্টের পথে। নতুন মরসুমে রক্ষণ মজবুত করতে মিনার্ভার দুই ডিফেন্ডার সুখদেব সিং এবং দীপক দেবরানিকে তুলে নিল লাল-হলুদ। পাশাপাশি মিনার্ভার বালি গগণদীপকেও তুলে নিয়ে আক্রমণে জোর বাড়িয়ে নিল ইস্টবেঙ্গল।


আরও পড়ুন- লাল-হলুদে আর নেই অর্ণব


আই লিগ জয়ী মিনার্ভা পঞ্জাবের চার ফুটবলারের পাশাপাশি সন্তোষ ট্রফিতে বাংলার হয়ে ভাল খেলা সেন্ট্রাল মিডফিল্ডার সঞ্চয়ন সমাদ্দার এবং উইঙ্গার জিনকাহলেন হাওকিপকে নতুন মরসুমে তুলে নিল ইস্টবেঙ্গল।