নিজস্ব প্রতিবেদন : হ্যামিলটনে রুদ্ধশ্বাস ম্যাচে হার ভারতের। নিউ জিল্যান্ডের ২১৩ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র ৪ রানে হারল টিম ইন্ডিয়া। কিউইদের দেশে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিততে পারল না রোহিতের দল। নিউ জিল্যান্ডের মাটি থেকে টি-টোয়েন্টি সিরিজ জয় অধরাই থেকে গেল ভারতের। সেই সঙ্গে পাকিস্তানের টানা ১১টি টি-টোয়েন্টি সিরিজে অপরাজিত থাকার রেকর্ডও ছুঁতে পারল না রোহিতের দল।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। দুই কিউই ওপেনার টিম সেইফার্ট(৪৩) ও কলিন মুনরো (৭২) শুরুতেই ঝড় তোলেন। এরপর কেন উইলিমসন (২৭), কলিন গ্র্যান্ডহোম(৩০), রস টেলরের অপরাজিত ১৪ রানে ভর করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১২ রান তোলে নিউ জিল্যান্ড। ভারতের হয়ে ২টি উইকেট নেন কুলদীপ যাদব।   


আরও পড়ুন - ডিজে ব্রাভোর গানে এবার ধোনি-কোহলি-আফ্রিদি, সুরে মিলল গোটা এশিয়া!


২১৩ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতে শিখর ধাওয়ান ৫ রানে আউট হলেও রোহিত শর্মা ৩৮ রান করেন। বিজয় শঙ্কর (৪৩), ঋষভ পন্থ (২৮), হার্দিক পাণ্ডিয়া(২১) আর শেষ দিকে দীনেশ কার্তিক (অপরাজিত ৩৩) এহং ক্রুনাল পাণ্ডিয়া (অপরাজিত ২৬) চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। ক্রিজে ছিলেন দীনেশ কার্তিক ও ক্রুনাল পান্ডিয়া। শেষ ওভারে বাজিমাত করলেন টিম সাউদি। শেষপর্যন্ত ৬ উইকেট হারিয়ে ২০৮ রান তোলে ভারত। স্যান্টনার এবং মিচেল ২টি করে উইকেট নেন।