নিজস্ব প্রতিবেদন: সীমান্তে গুলিবর্ষণ আর সবুজ গালিচায় ক্রিকেট, দুটো একসঙ্গে চলবে না! পাকিস্তানকে কড়া বার্তা ভারতের। ২২ গজে ভারত-পাক পুরনো সম্পর্ক পুনরুদ্ধারেও নারাজ নয়া দিল্লি! দ্বিপাক্ষিক সিরিজ তো নয়ই ভারতে আইসিসি আয়োজিত কোনও টুর্নামেন্টেই পাক ক্রিকেট দলকে খেলতে দেবে না ভারত, একথা সাফ জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত দুদিন ধরে ভারত-পাক ম্যাচ নিয়ে যে চর্চায় মুখরিত হয়েছিল দুই দেশের সংবাদমাধ্যম, সেই জল্পনায় জল ঢেলে স্বরাষ্ট্রমন্ত্রক জানাল, দেশবাসীর আবেগের কথা মাথায় রেখেই ভারত-পাকিস্তান ম্যাচ সম্ভব নয়। আর এই কারণেই ভারতে এশিয়া কাপ আয়োজন নিয়েও তৈরি হল ধোঁয়াশা। 


আরও পড়ুন- দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি হয়নি, সময় না পেয়ে বোর্ডকে দুষলেন বিরাট!


এর আগে ভারত-পাক ক্রিকেট সম্পর্ক পুনরুদ্ধার সম্ভব কি না তা খতিয়ে দেখতে বিসিসিআইকে পরামর্শ দেয় আইসিসি। দ্বিপাক্ষিক ক্রিকেট আয়োজনের জন্য ভারতীয় বোর্ডকে অনুরোধ করে পাক ক্রিকেট বোর্ড পিসিবি। সেইমত ভারতীয় বোর্ড এবং কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের মধ্যে বৈঠকও হয়। মনে করা হচ্ছিল, সমস্ত জট কেটে এবার ঘরের মাঠে পাকিস্তানের মুখোমুখি হতে পারে ভারত। কিন্তু তা যে এখনই সম্ভব নয় আরও একবার পরিষ্কার করল ভারত। 


স্বরাষ্ট্রমন্ত্রকের অনড় অবস্থানেই ভারতে এখনও 'ব্যান' পাকিস্তান ক্রিকেট দল। অন্যদিকে পাকিস্তান ছাড়া এশিয়া কাপে রাজি নয় আইসিসিও। সেজন্য এশিয়া কাপের আয়োজক বদলেও উদ্যগী হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট বোর্ড। যার ফলে ভারত থেকে সরতে পারে এশিয়া কাপ। 


আরও পড়ুন- বাংলাদেশের কোচকেই চাই শ্রীলঙ্কার!