নিজস্ব প্রতিবেদন : গোটা ইংল্যান্ড দল বিশ্বকাপ জিতে যা পেল, নোভাক জকোভিচ একাই সেই অর্থ উপার্জন করে নিলেন। ক্রিকেট বিশ্বকাপ নিয়ে উত্সাহ, উদ্দীপনার কোনও শেষ ছিল না। রুদ্ধশ্বাস ফাইনালে নিউ জিল্যান্ডকে হারিয়ে কাপ জিতেছে ইংল্যান্ড। যদিও নিউ জিল্যান্ডকে পরাজিত দল বলে মেনে নিতে চাননি ক্রিকেট সমর্থকরা। কারণ, ম্যাচ টাই হওয়ার পর সুপার ওভারেও টাই হয়। এর পর আইসিসির বাউন্ডারি কাউন্ট-এর নিয়ম অনুযায়ী চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  সচিন, সহবাগ ও আমার সঙ্গেও তো এমনটাই করেছিল ধোনি, অতীত মনে করালেন গম্ভীর



ক্রিকেট জনপ্রিয় খেলা। টেনিস নিয়ে এদেশের মানুষের মধ্যে ততটা উত্তাপ, উত্তেজনা নেই। ক্রিকেট বিশ্বকাপের পাশাপাশি এবার কিন্তু উইম্বলডন নিয়ে ওতটা উদ্দীপনা কারও চোখে পড়েনি। তবে তাতে নোভাক জকোভিচের মতো তারকাদের কিছু যায় আসে না। ক্রিকেট বিশ্বকাপ ও উইম্বলডনের একই দিনে রোমাঞ্চকর সমাপ্তি হয়েছিল। রজার ফেডেরারকে হারিয়ে উইম্বলডন শিরোপা জেতেন জোকোভিচ। তার পরই ইংল্যান্ডের গোটা দল যা পেল তার সমপরিমাণ প্রাইজমানি একাই পেলেন জোকোভিচ।


বিশ্বকাপের মোট পুরস্কারমূল্য ছিল ১০ মিলিয়ন মার্কিন ডলার। এই অর্থ বিশ্বকাপজয়ী দল, রানার্স এবং সেমিফাইনালে হেরে যাওয়া অপর দুদলের প্রত্যেক খেলোয়াড়ের মধ্যে ভাগ করে দেয় আইসিসি। বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড পেয়েছে চার মিলিয়ন মার্কিন ডলার। রানার্স নিউজিল্যান্ড পেয়েছে দুই মিলিয়ন মার্কিন ডলার। সেমিফাইনালে পরাজিত দুই দল আট লাখ মার্কিন ডলার করে পেয়েছে। মজার বিষয় হল, উইম্বলডনের মোট পুরস্কারমূল্য ৪৯ মিলিয়ন মার্কিন ডলার, যা আইসিসি বিশ্বকাপের পুরস্কারমূল্যের প্রায় পাঁচগুণ।