নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার কোভিড বিধি লঙ্ঘন করার জন্য নোভাক জকোভিচকে ইতিমধ্যেই ‘ডিপোর্ট’ করে দিয়েছে স্কট মরিসনের সরকার। শুধু তাই নয় দ্বিতীয় বার ভিসা বাতিল হওয়ার জন্য জকোভিচের উপর তিন বছরের জন্য নিষেধাজ্ঞা জারি করেছে অস্ট্রেলিয়া সরকার। তাই স্বভাবতই প্রশ্ন উঠছে তিনি কি আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারবেন? যদিও অজি প্রধানমন্ত্রী স্কট মরিসনের দাবি, ভবিষ্যতে বৈধ কাগজপত্র দেখাতে পারলে জোকার অস্ট্রেলিয়ান পা রাখতেই পারেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জোকভিচ ইতিমধ্যেই দুবাই চলে এসেছেন। সেখান থেকে তিনি সার্বিয়া ফিরে যান কিনা সেটাই দেখার। জোকারের অস্ট্রেলিয়া ফেরা নিয়ে প্রশ্ন করা হলে স্কট মরিসন দেশজ একটি রেডিও চ্যানেলে বলেন, “আমি আগে থেকে কোনও সিদ্ধান্ত বা নির্দেশের কথা জানাব না। সংশ্লিষ্ট মন্ত্রী এই বিষয়ে সব সিদ্ধান্ত নেবেন। তবে ওর কাছে বৈধ কাগজপত্র থাকলে আমরা ফের বিবেচনা করে দেখতেই পারি।“


আরও পড়ুন: Novak Djokovic: অস্ট্রেলিয়া থেকে ‘ডিপোর্ট’ হয়ে দুবাইতে পা রাখলেন জোকার


আরও পড়ুন: Novak Djokovic : একরাশ হতাশা ও বিতর্ক নিয়ে অস্ট্রেলিয়া থেকে ‘ডিপোর্ট’ হচ্ছেন জোকার


তিনি আরও যোগ করেছেন, “সাধারাণত তিন বছরের জন্য নিষেধাজ্ঞা থাকে। তবে সঠিক পরিস্থিতিতে খেলায় অংশ নেওয়ার সুযোগ রয়েছে। সেটা সঠিক সময়েই জানতে পারা যাবে।“


অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী নিজের ক্ষমতায় জকোভিচের ভিসা বাতিল করেছেন। তাই সে দেশের অভিবাসন আইন অনুসারে, তিনিই এক মাত্র এই নিষেধাজ্ঞা তুলতে পারবেন। নিজের বার্তায় কি সে রকমের পরিস্থিতির কথা বলতে চাইলেন মরিসন। উত্তরের জন্য আগামী বছর পর্যন্ত অপেক্ষা করতেই হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)