নিজস্ব প্রতিবেদন :  মাত্র একটা বিধ্বংসী ইনিংসেই বদলে গিয়েছে সব কিছু। আইপিএল শুরুর আগে আকর্ষনের কেন্দ্রে অ্যাস্টন টার্নার।  অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে মাত্র দুটি একদিনের ম্যাচ খেলা টার্নারের ধারণাই ছিল না কেন তাঁকে আইপিএলে এবার দলে নিয়েছে রাজস্থান ফ্র্যাঞ্চাইজি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মার্কোস স্টোইনিংসের চোট থাকার কারণে মোহালিতে চতুর্থ একদিনের ম্যাচে দলে সুযোগ পান অ্যাস্টন টার্নার। কেরিয়ারের দ্বিতীয় একদিনের ম্যাচে নেমেই মোহালিতে মাত করে দিলেন এই অজি হার্ড-হিটার। ভারতের ৩৫৯ রানের টার্গেট সামনে, রবিবার মোহালিতে যখন অ্যাস্টন ব্যাট করতে নামেন তখন জয়ের জন্য ৮৩ বলে ১৩০ রান দরকার ছিল অজিদের। প্রথমে পিটার হ্যান্ডসকম্বের সঙ্গে জুটি বাঁধেন আর তার পর অ্যালেক্স ক্যারির সঙ্গে পার্টনারশিপ। ৪৩ বলে ৮৪ রানের ঝোড়ো ইনিংস খেলে ১৩ বল বাকি থাকতেই অস্ট্রেলিয়াকে জয় এনে দিলেন। শুধু তাই নয় সিরিজে লাইফলাইন এনে দিলেন টিম অস্ট্রেলিয়াকে। সিরিজে সমতা ফেরাতে মোহালিতে মাস্ট উইন গেম ছিল অস্ট্রেলিয়ার কাছে। ম্যাচের সেরাও হন তিনি।



এহেন অ্যাস্ট টার্নারকে এবার আইপিএলে দলে নিয়েছে রাজস্থান ফ্র্যাঞ্চাইজি। যাদের মেন্টর আবার অজি কিংবদন্তি শ্যেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার হয়ে মাত্র দুটি একদিনের ম্যাচ এবং ৫টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন তিনি। ঘরোয়া টি-টোয়েন্টিতেও গত ৬ বছরে ৭৪টি ম্যাচ খেলেছেন। পারফরম্যান্স তেমন আহামরি নয়। তবে স্ট্রাইকরেট বেশ চমকপ্রদ। কিন্তু কেন তাঁকে আইপিএলে দলে নেওয়া হয়েছে উত্তরে টার্নারের জবাব," আমার কোনও ধারণাই নেই, যে কেন আমাকে ওরা দলে নিয়েছে আইপিএল-এ?" রবিবারের পর আইপিএল শুরুর আগেই কিন্তু টার্নারকে নিয়ে মাতামাতি শুরু হয়ে গিয়েছে।


আরও পড়ুন -  রোবট নয়! চাহল চ্যাম্পিয়ন বোলার : মুরলীথরন