নিজস্ব প্রতিবেদন: ১৫ সেপ্টেম্বরের মধ্যে মোহনবাগানে নির্বাচন করতে হবে। এমনটাই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। বাগান নির্বাচনের দায়িত্বে থাকবেন তিন অবসরপ্রাপ্ত বিচারপতি অসীম কুমার রায়, সুশান্ত চ্যাটার্জি এবং দিলীপ শেঠ। নির্বাচনে সাহায্য করবেন ক্লাবের দুই গোষ্ঠীর ২ জন প্রতিনিধি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- শূন্য দিয়ে শুরু করল তেন্ডুলকর


আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন করতে হবে শতাব্দী প্রাচীন ক্লাবে। বৃহস্পতিবার এমনই নির্দেশ দেন বিচারপতি শেখর ববি শরাফ। তিন অবসরপ্রাপ্ত বিচারতি সুশান্ত চ্যাটার্জি,দিলীপ শেঠ আর অসীম কুমার রায়ের তত্ত্বাবদানে এই নির্বাচন হবে। সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার জন্য ৪ জনের একটি বিশেষ কমিটিও গঠন করা হয়েছে। শাসক গোষ্ঠীর তরফ থেকে এই কমিটিতে থাকবেন সচিব অঞ্জন মিত্র আর সোহিনী মিত্র। অন্যদিকে বিরোধী গোষ্ঠীর তরফ থেকে থাকবেন সৃঞ্জয় বসু আর বিশ্বপ্রতাপ বসু মল্লিক।


আরও পড়ুন- কেন আম্পায়ারের থেকে বল চেয়ে আনলেন ধোনি? জানালেন রবি শাস্ত্রী


মোহনবাগানে স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য আর দ্রুত নির্বাচন করার জন্য আদালতের দ্বারস্থ হয়েছিল বাগানের বিরোধী গোষ্ঠী। তাই নির্বাচন ঘোষণা হয়ে যাওয়ার পর তাঁদের মধ্যে খুশির হাওয়া। আদালতের রায়কে সত্যের জয় হিসাবেই দেখছেন তাঁরা। অন্যদিকে শাসক গোষ্ঠীও আদালতের রায়ে তাঁদের জয় দেখছেন। তাঁদের দাবি কোর্ট পদত্যাগীদের কমিটিতে ফিরিয়ে নিতে বলেনি। খারিজ হয়ে গেছে দেবাশিস দত্তদের আবেদন। 


আরও পড়ুন- বড় ধাক্কা ভারতীয় শিবিরে, পিঠে চোটের কারণে তিন টেস্টে নেই ভুবি


বৃহস্পতিবারের রায়ের পরই নির্বাচনের প্রস্তুতিতে নেমে পড়েছে দুই পক্ষ। অঞ্জন মিত্র বনাম টুটু বসু লড়াই ঘিরে আগামী কয়েকমাস সরগরম হতে চলেছে ময়দান।