নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের হয়ে খেলছেন বিরাট কোহলি। বাবর আজমের সঙ্গে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে নামছেন। রসিকতা নয়, এমন দিবাস্বপ্নই দেখে ফেলেছে পাকিস্তান। আর সে নিয়ে একটি ভিডিয়ো বানিয়ে ফেলেছে তারা। ওই ভিডিয়োটি নিয়ে পাকিস্তানকে কটাক্ষ করছেন ভারতের নেটিজেনরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৬ সেপ্টেম্বর পাকিস্তানের প্রতিরক্ষা দিবস। ওই দিনই একটি ভিডিয়ো প্রকাশ করেছে পাকিস্তান। ভিডিয়োটি টুইট করেছেন পাকিস্তানি সাংবাদিক নাইলা ইনায়াত। ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে, সাল ২০২৫। ইংল্যান্ডের বনাম পাকিস্তানের টি-২০ ক্রিকেট ম্যাচের আসর বসেছে শ্রীনগরে। আর কমেন্ট্রিতে শোনা যাচ্ছে, বিরাট কোহলির সঙ্গে ওপেনিংয়ে নামছেন বাবর আজম। আর ম্যাচটি দেখছে একটি পাকিস্তান পরিবার। সেখানে একটি মেয়ে তাঁর বাবাকে বলছে, দেখবে কোহলি আজ ম্যাচ জিতিয়ে দেবে। মেয়েটির বাবা জবাব দেয়, জানো বিরাট কোহলি আগে ভারতের হয়ে খেলত। তখন হতচকিত হয়ে মেয়েটি প্রশ্ন করে, কে ভারত? ওই পাকিস্তানি ব্যক্তি মুচকি হাসেন। আর পরের দৃশ্যে দেখা যায়, গোটা ভারতই হয়ে গিয়েছে পাকিস্তান।  



পাকিস্তানের সাংবাদিকও মজা করে লিখেছেন, গাজওয়া-এ-হিন্দের পর ইসলাম কবুল করে নিয়েছেন বিরাট কোহলি?



এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তানকে নিশানা করেছেন নেটিজেনরা। কেউ লিখেছেন, ভাইজান বিরাট কোহলির নাম বদলালেন না? ওহ এটা তো সেকুলার অখণ্ড পাকিস্তান। 



কেউ কটাক্ষ করেছে, ২০২৫ সালেও পাকিস্তানের বাচ্চারা জানে বাবর আজম জেতাতে পারবে না। 



কারও কটাক্ষ, স্বপ্নের একটা সীমা থাকা দরকার।