নিজস্ব প্রতিবেদন:  ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ড্যারন সামির অভিযোগ, ভারতে আইপিএল খেলতে এসে তিনি বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন। আইপিএলে হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার সময় তাঁকে সতীর্থদের অনেকেই 'কালু' বলে ডাকতেন। যদিও সামির এই অভিযোগ মেনে নিতে পারেননি হায়দরাবাদে তাঁর সঙ্গে খেলা দুই ভারতীয় ক্রিকেটার পার্থিব প্যাটেল এবং ইরফান পাঠান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


সামিকে আইপিএলে হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির কেউ বা কারা বুঝিয়েছিলেন, 'কালু' শব্দের মানে শক্তিশালী ঘোড়া। তাই সেই সময় তিনি প্রতিবাদ করেননি। কিন্তু জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় সারা বিশ্বে হইচই ফেলে দেওয়ায় একটি ইনস্ট্রাগ্রাম পোস্ট করেন ড্যারেন সামি। সেখানে তিনি লেখেন, ''ও তা হলে ওই নামের মানে আসলে এটা! এতদিন জানতে পারিনি। এবার জানতে পেরে ভীষণ রাগ হচ্ছে। আমাকে ও থিসারাকে দিনের পর দিন কালু নামে ডাকা হত।''



সামির এই অভিযোগের প্রেক্ষিতে পার্থিব প্যাটেল জানান, "আমার তো মনে পড়ছে না যে, কাউকে তো এরকম শব্দ (কালু) বলতে শুনিনি।" এদিকে ইরফান পাঠান জানান, " আমি সামির সঙ্গে ২০১৪ সালের দলে ছিলাম। যদি এমন ঘটনা ঘটত তাহলে নিশ্চয়ই আলোচনা হত। আমি তো সেরকম কিছু শুনিনি। আমার তো মনে পড়ছে না। তবে ঘরোয়া ক্রিকেটে টুকটাক এরকম কথাবার্তা হয়েই থাকে।"


 


আরও পড়ুন -কিং কোহলির সঙ্গে বন্ধুত্বের রসায়ন নিয়ে কী জানালেন কেন উইলিয়ামসন, জেনে নিন