নিজস্ব প্রতিবেদন: প্রত্য়াশা মতোই অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক হলেন প্যাট কামিন্স (Pat Cummins)। গত সপ্তাহে যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে অধিনায়কত্বের পদ থেকে সরে দাঁড়ান টিম পেইন (Tim Paine)। আপাতত আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনির্দিষ্টকালীন 'মানসিক স্বাস্থ্য সম্পর্কিত বিরতি' নিয়েছেন পেইন। শুক্রবার অস্ট্রেলিয়ার ৪৭তম টেস্ট ক্যাপ্টেন হিসাবে নিযুক্ত হয়ে কামিন্স তাঁর দেশের ১৪৪ বছরের রেকর্ড ভেঙেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: INDvsNZ: 'শিষ্য' Shreyas Iyer-এর উত্থানের পরেও কেন আশঙ্কায় 'গুরু' Pravin Amre?


বিশ্ববন্দিত জোরে বোলার কামিন্স ক্যাঙারুদের প্রথম ফাস্টবোলার টেস্ট ক্যাপ্টেন হয়েছেন। কামিন্সের আগে কোনও ফাস্টবোলার অস্ট্রেলিয়ার পূর্ণ দায়িত্ব প্রাপ্ত টেস্ট ক্যাপ্টেন হননি। ১৯৫৬-তে রে লিন্ডওয়াল (Ray Lindwall) অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে ভারত সফরে এসেছিলেন। লিন্ডওয়ালকে সর্বকালের সেরা ফাস্টবোলারদের একজন হিসাবেই গণ্য করা হয়। কিন্তু তিনি পূর্ণ দায়িত্ব প্রাপ্ত অধিনায়ক ছিলেন না। ক্যাপ্টেন ইয়ান জনসন ও ভাইস-ক্যাপ্টেন কিথ মিলারের (Keith Miller) পরিবর্তে দায়িত্ব পেয়েছিলেন তিনি। রিচি বেনোর (Richie Benaud) পর কোনও বোলার হিসাবে কামিন্স টেস্ট ক্যাপ্টেন হলেন।



 
ক্যাপ্টেনের গুরুদায়িত্ব পেয়ে কামিন্স উচ্ছ্বসিত। তিনি নয়া ভাইস ক্যাপ্টেন স্টিভ স্মিথের সঙ্গে ছবি শেয়ার করে ট্যুইট করেছেন। কামিন্স লেখেন, "আমি অত্যন্ত সম্মানিত। অস্ট্রেলিয়া পুরুষ দলের টেস্ট ক্যাপ্টেন হওয়া সৌভাগ্যের। আমি রোমাঞ্চিত। আমি সেরাটা দেওয়ার চেষ্টা করব। কয়েক সপ্তাহের মধ্যে গাবায় শুরু করার জন্য মুখিয়ে আছি। স্টিম স্মিথকে আমার সঙ্গে সহ-অধিনায়ক হিসাবে পেয়ে আমি ভাগ্যবান।"আগামী ৮ ডিসেম্বর গাবায় ইংল্যান্ডের বিরুদ্ধে অ্য়াশেজের প্রথম টেস্টে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। জো রুটদের বিরুদ্ধে কামিন্সই নেতৃত্ব দেবেন দলকে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)