জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিরোনামে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী জুভেন্টাস তারকা পল পোগবা (Paul Pogba)। ৬ ফুট ৩ ইঞ্চির মাঝমাঠের মহাতারকার পা থেকে কেড়ে নেওয়া হল ফুটবল। নিষিদ্ধ ডোপ করার অভিযোগে বিরাট শাস্তি পেলেন বছর তিরিশের ফুটবলার। ইটালির জাতীয় ডোপ-বিরোধী সংস্থা নাডো ইটালিয়া গত সেপ্টেম্বর পোগবাকে সাময়িক নির্বাসিত করেছিল। গত ২০ অগস্ট সেরি আ-তে উদিনেজের বিরুদ্ধে মাঠে নেমেছিল জুভেন্টাস। যদিও পোগবা ছিলেন বেঞ্চে। এই ম্য়াচের পরেই এমবাপে-গ্রিজম্য়ান-জিরুদের জাতীয় দলের সতীর্থর বি নমুনা পরীক্ষা হয়। গত অক্টোবরে সেই রিপোর্ট পজিটিভ এসেছে। জানা গিয়েছে যে, পোগবার শরীরে উচ্চমাত্রার টেস্টোস্টেরোনের (যা সেবন একেবারে নিষিদ্ধ) উপস্থিতি পাওয়া গিয়েছে।  বৃহস্পতিবার অর্থাৎ আজ নিষেধাজ্ঞার খবর এসেছে পোগবার। তারকা ফুটবলার ভেঙে পড়েছেন।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: সতীর্থর বাবা নিরাপত্তারক্ষী, দেখুন শুভমনের আচরণ, 'প্রিন্স'কে কুর্নিশ নেটপাড়ার


পোগবা ইনস্টাগ্রামে লেখেন, 'আমি আজই ট্রাইবুনাল নাজিওনাল অ্যান্টিডোপিংয়ের সিদ্ধান্তের ব্য়াপারে অবগত হয়েছি। আমি বিশ্বাস করি এই রায় ভুল।আমি দুঃখিত, হতবাক। আমার হৃদয় ভেঙে গিয়েছে। আমি পেশাদার কেরিয়ারে যা কিছু অর্জন করেছি, তাই কেড়ে নেওয়া হয়েছে। আমি যখন এই আইনি সীমাবদ্ধতা থেকে মুক্ত হব তখন পুরো ঘটনাটিই পরিষ্কার হয়ে যাবে। আমি কখনই সজ্ঞানে বা ইচ্ছাকৃতভাবে, এমন কোনও সাপ্লিমেন্ট নিইনি যা ডোপিংয়ের নিয়ম বিরোধী। একজন পেশাদার ক্রীড়াবিদ হিসাবে আমি কখনই নিষিদ্ধ কিছু ব্যবহার করে আমার পারফরম্যান্স বাড়ানোর মতো কাজ করব না। আমি আজ পর্যন্ত যে যে দলের হয়ে খেলেছি, সেই দলের সতীর্থই নয়, প্রতিপক্ষের ক্রীড়াবিদ ও সমর্থকদের সঙ্গে কখনও প্রতারণা করিনি। তাদের অসম্মান করিনি। আজ আমার বিরুদ্ধে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আমি কোর্ট অফ আরবিট্রেশন অফ স্পোর্টে এই নিয়ে আবেদন করব।' এখন দেখার পোগবার ভবিষ্য়ত কোন দিকে যায়। ২০২৬ পর্যন্ত পোগবার সঙ্গে চুক্তি রয়েছে ইটালিয়ান জায়ান্টদের।


আরও পড়ুন: Hardik Pandya: 'কিসসু যায় আসে না', বিতর্কের বাইশ গজেও স্টেপআউট! চেনা মেজাজেই তারকা


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)