জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অঞ্জু ববি জর্জের (Anju Bobby George) পর দ্বিতীয় ভারতীয় হিসাবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics Championships) দেশকে দ্বিতীয় পদক এনে দিয়েছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। অঞ্জু পেয়েছিলেন লং জাম্পে ব্রোঞ্জ। রবির সকালে নীরজ পেলেন জ্যাভলিন রুপো। লিখলেন ভারতীয় অ্যাথলেটিক্সে নতুন ইতিহাস। ফের দেশকে গর্বিত করলেন হরিয়ানার জ্যাভলিন নক্ষত্র। নীরজের সাফল্যে গর্বিত দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে কেন্দ্রীয় ক্রীড়মন্ত্রী অনুরাগ ঠাকুর ও ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুরা। নীরজের  'বর্শামঙ্গল'-এর পরেই তাঁরা ট্যুইট করে নীরজকে শুভেচ্ছা জানিয়েছেন।







COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবাসরীয় ফাইনালে নীরজের শুরুটা মোটেও ভাল হয়নি। প্রথমেই ফাউল থ্রো করেন তিনি। গ্রেনাডার অ্যান্ডারসন পিটারস প্রথমেই ছোড়েন ৯০.২১ মিটার। ফলে নীরজের কাজটা কঠিন হয়ে যায়। দ্বিতীয় সুযোগে নীরজ ছোড়েন ৮২.৩৯ মিটার। তৃতীয় সুযোগে দূরত্ব বাড়ান টোকিয়ো অলিম্পিক্সের পদকজয়ী। নীরজ ছোড়েন ৮৬.৩৭ মিটার। ফলে চতুর্থ স্থানে ছিলেন তিনি। নিজের চতুর্থ থ্রোয়ে ৮৮.১৩ মিটার দূরে জ্যাভলিন ছোড়েন নীরজ। আর থ্রো করার পরেই রুপো নিশ্চিত করে ফেলেন তিনি। তাই তাঁর পঞ্চম থ্রো বাতিল হলেও, পদক জিততে অসুবিধা হয়নি। নীরজের থেকে সোনা জয়ের আশাতেই বুক বেঁধেছিল ভারত। কিন্তু সোনা জয়ও কম কৃতিত্বের নয়। নীরজ ছাপিয়ে গেলেন অঞ্জুকে। লিখলেন ভারতীয় অ্যাথলেটিক্সে নতুন ইতিহাস। নীরজের এরপর পাখির চোখ কমনওয়েলথ গেমসে। সেখানেও যে তিনি দারুণ কিছু করে দেখাবেন তা বলাই যায়, কারণ নীরজ রয়েছেন আগুনে ফর্মে।


আরও পড়ুন: Exclusive| Neeraj Chopra | Anju Bobby George: নীরজের ভূয়সী প্রশংসায় বিশ্ব অ্যাথলেটিক্সে প্রথম পদক জয়ী ভারতীয়


আরও পড়ুন:Neeraj Chopra: রুপো নিয়েই সন্তুষ্ট থাকলেন 'সোনার ছেলে' নীরজ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)