জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: করোনার (Covid 19) কারণে এই বছরের এশিয়ান গেমস (Asian Games) স্থগিত করে দেওয়া হয়। এমন কী প্রশ্ন উঠে গিয়েছিল, আদৌ এশিয়ান গেমস হবে কিনা। এই পরিস্থিতিতে মঙ্গলবার এশিয়ার অলিম্পিক্স কাউন্সিল (ওসিএ) জানিয়ে দিল, পরের বছর চিনের হাংজুতেই (Hangzhou) হবে এশিয়ান গেমস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১৯তম এশিয়ান গেমস শুরু হওয়ার কথা ছিল এই বছর ১০ সেপ্টেম্বর থেকে। সেই গেমসই হবে পরের বছর ২৩ সেপ্টেম্বর থেকে। চলবে ৮ অক্টোবর পর্যন্ত।


চিনে করোনা বৃদ্ধির কারণে ৬ মে জানিয়ে দেওয়া হয়েছিল যে, এই বছর এশিয়ান গেমস করা সম্ভব হচ্ছে না। ওসিএ-র তরফে বলা হয়, ‘শেষ দু’মাস ধরে চিনের অলিম্পিক্স কমিটির সঙ্গে কথা হচ্ছে। অন্য প্রতিযোগিতার সঙ্গে যাতে গেমসের সময় এক না হয়ে যায়, সেই নিয়ে আলোচনা করা হয়।’


এর আগে ২০২০ সালের অলিম্পিকও করোনার কারণে স্থগিত করে দেওয়া হয়েছিল। এক বছর বাদে ২০২১ সালে জাপানের টোকিও বসেছিল অলিম্পিক্সের আসর। একই কারণে চিনও সেই পথেই হাঁচল। বছর খানেক পিছিয়ে দেওয়া হল এশিয়ান গেমস।


এশিয়ান গেমসে প্রায় ১০ হাজার প্রতিযোগীর অংশ নিতে পারে বলে মনে করা হচ্ছে। এশিয়ান গেমসকে সফল করে তুলতে সব রকম চেষ্টা করবে বলে জানিয়েছে হাংজু অলিম্পিক কমিটি। 


আরও পড়ুন: প্রিমিয়ার লিগ দুই ভাগে, সুপার সিক্স থেকে খেলবে তিন প্রধান


আরও পড়ুন: Ravindra Jadeja: 'স্যর জাদেজা'-র সঙ্গে ধোনির সিএসকে-এর দূরত্ব বাড়ল!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)