নিজস্ব প্রতিবেদন: গুরুহীন হলেন শিষ্যা! প্রয়াত পিটি ঊষার (PT Usha) কোচ ওম নাম্বিয়ার (OM Nambiar)। ভারতীয় ট্র্যাক অ্যান্ড ফিল্ডের রানি টুইট করে জানালেন যে, দেশের দ্রোণাচার্য কোচ আর নেই। পিটি ঊষা লিখলেন, "আমার গুরু, আমার কোচ প্রয়াত। আমার পথপ্রদর্শক চলে গেলেন। এই শূন্যস্থান কখনও পূরণ হবে না। আমার জীবনে ওঁর অবদান শব্দে ব্যাখ্যা করতে পারব না। এই দুঃখে আমি ব্যথিত। ওম নাম্বিয়ার স্যার আপনাকে মিস করব আমরা।" মৃত্যুকালে নাম্বিয়ারের বয়স হয়েছিল ৮৯ বছর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: MS Dhoni: ধোনির নতুন লুকে ঝড় সোশ্যালে! 'কামিং সুন' এ কিসের ইঙ্গিত?




দ্রোণাচার্য জয়ী প্রথম কোচ নাম্বিয়ার চলতি বছরই পান পদ্মশ্রী। কেরলের কান্নুরের বাসিন্দা ছিলেন নাম্বিয়ার। ১৯৭৬ সালে নাম্বিয়ার ও পিটি ঊষার পথ চলা হয়েছিল। দেশের অন্যতম সেরা কোচেদের একজন ছিলেন নাম্বিয়ার। পাটিয়ালার ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্পোর্টস থেকে ডিপ্লোমা করা নাম্বিয়া সার্ভিসেসের অ্যাথলিটদের ট্রেনিং করিয়েছেন। ১৯৫৫ থেকে ১৯৭০ অবধি নাম্বিয়ার কর্মরত ছিলেন ভারতীয় বায়ুসেনায়। নিজেও ছিলেন চ্যাম্পিয়ন অ্যাথলিট। শুধু পিটি ঊষাই নন, শাইনি উইলসন, বন্দনা রাওয়ের মতো আন্তর্জাতিক অ্যাথলিটকেও খুঁজে নিয়েছিল নাম্বিয়ারের জহুরীর কোচ। যদিও তাঁর সেরা ছাত্রী পিটি ঊষাই।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)