নিজস্ব প্রতিবেদন: টেস্টে ক্রিকেটে বিরাট কোহলি এবং চেতেশ্বর পূজারার গুরুত্ব সমান। এমনটাই মনে সৌরভ গঙ্গোপাধ্যায়। 'শিরোনামহীন' পূজারা নিয়ে সৌরভের মত, "ভারতীয় দলে বিরাটের মতো পূজারার রেকর্ডও ভাল।" 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- হাসিনের বিস্ফোরক অভিযোগ, শামির সঙ্গে একাধিক মেয়ের আলাপ করিয়ে দিতেন মহম্মদ ভাই!


চেতেশ্বর পূজারার প্রশংসায় পঞ্চমুখ সৌরভ কিংবদন্তী রাহুল দ্রাবিড়ের সঙ্গে তাঁর তুলনা করতেও কুণ্ঠাবোধ করেননি। তাঁর মতে, "সেরা দল পেয়েছে সেরা তিন নম্বর। অতীতে ভারত যখন সেরা ক্রিকেট খেলেছে তখন তিন নম্বরে ছিলেন রাহুল। এখন ভারত যখন তার সেরা ক্রিকেট খেলছে তখন সেই স্থানে আছেন পূজারা।" একই সঙ্গে পূজারার ব্যাটিং-কে 'ধ্রুপদী' বলেও আখ্যা দেন 'প্রিন্স অব ক্যালকাটা'।


আরও পড়ুন- আম্বেদকরকে অপমান! হার্দিকের বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ আদালতের


৫৭ টেস্টে ১৪টি শতরান। মিস্টার ডিপেন্ডেবলের এই ঈর্ষণীয় টেস্ট রেকর্ডের কথা তুলে ধরে প্রাক্তন ভারত অধিনায়ক বলেন, "ওরা নতুন বলে ব্যাট করে বলের ধারটাই কমিয়ে দেয়, যার ফলে পরবর্তীতে রান করা অনেক সহজ হয়ে যায়। ভারতের এই টেস্ট দলে বিরাটের সমান গুরুত্ব রয়েছে পূজারার। কিন্তু অনেক সময়েই পূজারার কৃতিত্ব প্রচারের আলোয় আসে না।" 


আরও পড়ুন- সানা ক্রিকেটারকে ডেট করলে রাজি হবেন সৌরভ?


উল্লেখ্য, কলকাতায় 'অ্যা সেঞ্চুরি ইজ নট এনাফ' বই প্রকাশের অনুষ্ঠানে সৌরভ যেভাবে তাঁকে তুলে ধরেছেন তাতে সহমত হয়েছে পূজারা। তিনি বলেন, "আমি ব্যকরণ মেনে ক্রিকেট খেলতে পছন্দ করি। ২২ গজে অনেকটা সময় কাটিয়ে পরিস্থিতি বুঝে তবেই রান করার চেষ্টা করি।" তবে তিনি যে ক্লাসিক্যাল ক্রিকেটের বাইরেও নিজের ছাপ ফেলতে চান, তাও পরিষ্কার করেছেন পূজারা। সময়ের সঙ্গে তাল মিলিয়ে মর্ডান ডে ক্রিকেটের অনেক শটই যে তিনি নিজের ক্রিকেট বুকে ঢুকিয়ে নিতে চাইছেন সেকথাও অকপট জানিয়েছেন মিস্টার ডিপেন্ডেবল।