নিজস্ব প্রতিবেদন: কেরিয়ারে ২০টি গ্র্যান্ডস্ল্যামের (Grandslam) মধ্যে ১৩বার ফরাসি ওপেন (French Open) জিতেছেন। সেই ধারাবাহিকতা বজায় রেখেই চলতি ফরাসি ওপেনে লাল মাটির কোর্টে ফের ঝড় তুললেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। ফলে এই জয়ের সঙ্গে তৃতীয় রাউন্ডে জায়গা করে নিলেন স্প্যানিশ টেনিস তারকা। বুধবার ফ্রান্সের কোরেন্তিন মৌতেতকে (Corentin Moutet) ৬-৩, ৬-১, ৬-৪ গেমে হারিয়ে দিলেন রাফা। প্রতিযোগিতা শুরু হওয়ার আগে চোট পেয়েছিলেন। কিন্তু সেই চোট আঘাত কাটিয়ে উঠেই দুর্দান্ত জয় পেলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জেতার পরে নাদাল তাঁর চোট নিয়েই মুখ খুলেছেন। তিনি বলেন, “ফরাসি ওপেন খেলতে নামার আগে পাঁজরের চোট ও গোড়ালির সমস্যায় ভুগছিলাম। তাই ভাল ভাবে প্রস্তুতি নিতে পারিনি। ভেবেছিলাম খুব একটা ভাল শুরু হবে না। কিন্তু এখনও পর্যন্ত ভাল খেলেছি। ইতিবাচক মানসিকতা বজায় রাখার চেষ্টা করছি।”



গত অস্ট্রেলিয়ান ওপেন জিতে এই মুহূর্তে পুরুষদের টেনিসে সর্বাধিক গ্র্যান্ডস্লাম জয়ের মালিক হয়েছিলেন। এ বার ফরাসি ওপেনেও তিনি অন্যতম দাবিদার। প্রতিযোগিতার প্রথম দুটি ম্যাচ জিতে সেই হুঙ্কারই দিয়ে রাখলেন নাদাল। তবে প্রথম ও তৃতীয় সেটে নাদালকে অনেক কঠিন লড়াইয়ের মধ্যে ফেলে দিয়েছিলেন ফরাসি তারকা। কিন্তু এই কোর্টের পরিচিতি ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই স্ট্রেট সেটে দুর্দান্ত জয় ছিনিয়ে নেন নাদাল। 


 



একইসঙ্গে এই জয় নাদালের কাছে ভীষণ স্মরণীয়। কারণ এটি ছিল তাঁর কেরিয়ারের ৩০০ তম গ্র্যান্ডস্লাম ম্যাচ জয়। শুক্রবার তৃতীয় রাউন্ডে নেদারল্যান্ডসের বোটিক ভ্যান ডি জেন্ডসকাল্পের (Botic van de Zandschulp) বিরুদ্ধে খেলবেন রাফা।


আরও পড়ুন: Rajat Patidar, IPL 2022 Eliminator: কেন বিয়ের তারিখ পিছিয়ে দিয়েছিলেন RCB-র অপরাজিত শতরানকারী?


আরও পড়ুন: Virat Kohli, IPL 2022 Eliminator: মুষ্টিবদ্ধ বাহু দেখিয়ে কেন এমন মজার প্রতিক্রিয়া দেখালেন ‘কিং কোহলি’? ভিডিও দেখুন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)