জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২২ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন রাফায়েল নাদালের (Rafael Nadal) দৌড় থামল যুক্তরাষ্ট্র ওপেনে (US Open 2022)। রাউন্ড অফ সিক্সটিনে এই টুর্নামেন্টের চারবারের চ্যাম্পিয়ন হেরে গেছেন ঘরের ছেলে ফ্রান্সেস টিয়াফোর (Frances Tiafoe) কাছে। ৩ ঘণ্টা ৩৪ মিনিটের লড়াইয়ের পর টিয়াফো এই ম্যাচ জিতে নেনে ৬-৪, ৪-৬, ৬-৪, ৬-৩ ব্যবধানে। যুক্তরাষ্ট্র ওপেন হেরে নাদাল তাঁর ভবিষ্যত নিয়ে বড় কথা বলে দিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নাদাল সাংবাদিক বৈঠকে বলেন, 'আমাকে ফিরে গিয়ে অনেক কিছু ঠিক করতে হবে। আমি জানি না কবে টেনিসে ফিরব। আমাকে মানসিক ভাবে তৈরি হতে হবে। যখন সেটা পারব তখনই আমি আবার প্রতিদ্বন্দ্বিতায় নামব।' চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন ও ফরাসি ওপেন জেতা নাদালকে ভুগিয়েছে চোট। ফরাসি ওপেনের আগেই তাঁর পাঁজরে চির ধরে। প্রতিদিন ব্যথা কমানোর ইঞ্জেকশন নিতে হয়েছে তাঁকে। বাঁ-পাও ভুগিয়েছে নাদালকে। তলপেটের চোটের জন্য উইম্বলডন জয়ের স্বপ্নও ধাক্কা খায়। নাদাল কয়েক সপ্তাহের মধ্যেই প্রথমবারের জন্য বাবা হতে চলেছেন। তাঁর স্ত্রী এখন অন্তঃসত্ত্বা। নাদালের ভবিষ্যত এখন তাঁর পরিবারকে ঘিরেই আবর্তিত হবে। স্প্যানিশ টেনিস কিংবদন্তি বলছেন, 'আমাকে বাড়ি ফিরে অনেক গুরুত্বপূর্ণ কাজ করতে হবে। আমার ব্যক্তিগত জীবন, পেশাদার জীবনেরও আগে। খুব কঠিন কয়েকটা মাস গিয়েছে। কিন্তু আমি বছরটা অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছুর সঙ্গেই শেষ করতে চাই। অবশ্যই সেটা আমার প্রথম সন্তান।'


আগামী ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে লেভার কাপ। লন্ডনে তাঁকে কোর্টে দেখার কথা। অন্যদিকে তিনি ইতিমধ্যেই এটিপি ট্যুর ফাইনালসের জন্য কোয়ালিফাই করে গিয়েছেন। যা আগামী নভেম্বরে তুরিনে হবে। নাদাল তাঁর থেকে ১২ বছরের ছোট প্রতিদ্বন্দ্বীর কাছে হেরেছেন। বয়স তাঁকে গ্রাস করছে বলেই জানিয়েছেন নাদাল। যদিও ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে ফ্রান্সেস টিয়াফোকে ধন্যবাদ জানিয়েছেন। নাদাল লিখেছেন, 'হেরে অসাধারণ একটা স্টেডিয়াম ছাড়তে খারাপ লাগে। কিন্তু ফ্রান্সেস আজ ভাল খেলেছে। ওকে শুভেচ্ছা। নিউ ইয়র্ক শহরকে আবারও ধন্যবাদ সবের জন্য। আগামী বছর দেখা হবে।'এখন দেখার নাদাল কবে কোর্টে নামেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)