জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কবে রান করবেন কেএল রাহুল (KL Rahul) ! তাঁর ফর্ম রীতিমতো চিন্তার কারণ। রাহুল ভুলেই গিয়েছেন রান কী জিনিস! ভারতীয় দলের তারকা ওপেনার ও অফফর্ম এখন এক সরণিতে। চলতি বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) প্রথম টেস্টে রাহুল করেছিলেন মাত্র ২০ রান। নাগপুরের ছবি দিল্লিতেও একই রইল। রাহুল ৪১ বলে মাত্র ১৭ রান করে ফিরে গিয়েছিলেন প্রথম ইনিংসে। রবিবার অর্থাৎ আজ দ্বিতীয় ইনিংসেও রাহুল ফের ব্য়র্থ হন। ৩ বলে মাত্র ১ রান করে ফিরে যান তিনি। ২০২১ সালে রাহুল শেষবার টেস্টে সেঞ্চুরি করেছিলেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, গতবছর এই প্রতিপক্ষের বিরুদ্ধেই রাহুলের শেষ টেস্ট হাফ-সেঞ্চুরি। তবে রাহুলের পাশেই আছেন আরেক রাহুল (Rahul Dravid)। ভারতীয় দলের হেডস্যার সাফ বলছেন, তাঁরা রাহুলকে সমর্থন করবেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

'আমার মনে হয়, ওর নিজের প্রক্রিয়ার ওপর আস্থা রাখা উচিত। এটা একটা দশা। বিদেশের মাটিতে ও আমাদের অন্যতম সফল ওপেনার। ও দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের মাটিতে সেঞ্চুরি করেছে। আমাদের সমর্থন ওর সঙ্গে থাকবে। এই অবস্থা থেকে বেরিয়ে আসার মতো কোয়ালিটি ও ক্লাস আছে ওর মধ্যে। এই দলটার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ। সব ফরম্যাটে ম্যানেজ করা সব চেয়ে কঠিন। টেকনিক্যাল কোচিংয়ের ব্য়াপারটা থাকে। সহজ কথোপকথনে ওদের চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া। ভালো করলে ওদের পিঠ চাপড়ে দেওয়া।'দিল্লি টেস্টের পর অধিনায়ক রোহিত জানিয়েছেন যে, রাহুলকে আরও সুযোগ দেওয়া হবে। রোহিত বলেছেন, 'রাহুলের ব্যাটিং নিয়ে প্রচুর কথাবার্তা হচ্ছে। আমরা টিম ম্যানেজমেন্ট হিসেবে সবসময় একজন ক্রিকেটারের সম্ভাবনা দেখি। শুধু কেএল বলেই নয়। অতীতেও একাধিক ক্রিকেটারের বিষয়ে এই কথা হয়েছে। কেএলের মতো সম্ভাবনাময় ক্রিকেটার আরও সময় পাবে। বিশেষত লর্ডসের ভিজে পিচে ওর ব্যাটিং ভুললে চলবে না। সেঞ্চুরিয়নেও জয়ের কথা বলতে হবে। দু'বারই ভারত জেতে। রাহুলকে নিয়ে অনেক কথাই হচ্ছে। আমাদের তরফে একটি বিষয় পরিষ্কার যে, আমরা চাই ও মাঠে নেমে খেলুক। ওর সেরাটা দিক। ও বছরের পর বছর সেটাই করে এসেছে। এরকম পিচে খেলার সময়ে রান করার রাস্তা খুঁজে নিতে হয়। প্রতিটি মানুষ দলে আলাদা, তাঁরা ভিন পথই খুঁজে নেবে রান করার জন্য। আমরা একজনের ওপর তাকাচ্ছি না। গোটা দল নিয়েই ভাবছি। আমাদের জন্য এটি গুরুত্বপূর্ণ সিরিজ। কেএলকে নিয়ে এটাই আমাদের ভাবনা।' 


আরও পড়ুনKL Rahul | BGT 2023: অনেক হয়েছে...আর না! পরিসংখ্যান তুলে রাহুলকে তীব্র কটাক্ষ ভারতীয় তারকার


আগামী পয়লা মার্চ থেকে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে শুরু ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। সিরিজের চতুর্থ তথা টেস্ট ৯ মার্চ থেকে শুরু আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।   ভারত ইন্দোর ও আহমেদাবাদ টেস্টেও রাহুলকে দলে রেখেছে। যদিও খারাপ ফর্মের জন্য তিনি টেস্টের ভাইস ক্য়াপ্টেনসি খুইয়েছেন। 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)