নিজস্ব প্রতিবেদন: কে হচ্ছেন বিরাট কোহলিদের (Virat Kohli) পরবর্তী কোচ? রাহুল দ্রাবিড় (Rahul Dravid) না রবি শাস্ত্রী (Ravi Shastri)? এই নিয়ে যাবতীয় আলোচনা আপাতত থামল। জল্পনার অবসান। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের পদে ফের একবার আবেদন করেছেন দ্রাবিড়। যার থেকে পরিস্কার হয়ে গেল যে, 'দ্য় ওয়াল' বিরাটদের কোচ হতে আগ্রহী নন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শ্রীলঙ্কা সফরে ধাওয়ানদের কোচ হয়ে গিয়েছিলেন দ্রাবিড়। তারপর থেকেই দ্রাবিড় ভারতীয় দলের পরের কোচ হতে চলেছেন বলেই জল্পনা বেড়ে গিয়েছিল। এনসিএ-তে দ্রাবিড়ের দুই বছরের চুক্তি শেষ হওয়ায় বিসিসিআই বিজ্ঞপ্তি জারি করেছিল। দ্রাবিড়ই ফের আবেদন করেন। কারণ নতুন নিয়মে এই পদের মেয়াদ বৃদ্ধির কোনও সুযোগ ছিল না বোর্ডের হাতে।


আরও পড়ুন: 'অযোধ্যায় ঘুরে আসুন, গর্বিত বোধ করবেন', PM Modi বললেন PV Sindhu র কোচকে!


দ্রাবিড়ের আবেদনের প্রসঙ্গে সংবাদ সংস্থা পিটিআই-কে বোর্ডের সূত্র জানিয়েছে,“দ্রাবিড় পুণরায় আবেদন করেছেন হেড অফ ক্রিকেটের পদে। এটা আন্দাজ করার জন্য কোনও জিনিয়াস হওয়ার প্রয়োজন নেই যে, দ্রাবিড়ই এই পদে কাজ চালিয়ে যাবেন। এনসিএ-কে বদলে দেওয়ার জন্য দ্রাবিড় প্রচুর কাজ করেছে। এখন এনসিএ উৎকর্ষের কেন্দ্র। এখনও পর্যন্ত অনেক নাম করা মুখই এই পদের জন্য আবেদন করেছেন যদিও।"


একাধিক প্রাক্তন ক্রিকেটার বলেছিলেন যে, দ্রাবিড় ভারতীয় দলের আগামীর প্রজন্মের কারিগর হিসেবেই কাজ চালিয়ে যান। এখনই তাঁর হেড কোচ হওয়ার প্রয়োজন নেই। বাস্তবে সেটাই হলো। দ্রাবিড় নিজেও কোচ নয়, এনসিএ-র প্রধান হিসেবেই কাজ করতে আগ্রহী।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)