COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় দলের হেড কোচের পদে আনুষ্ঠানিক ভাবে আবেদন জমা দিলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। মঙ্গলবার সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআই-এর এক সিনিয়র আধিকারিক বলেন, "মঙ্গলবারই ছিল কোচের পদে আবেদন জমা দেওয়ার শেষ দিন। আজই রাহুল দ্রাবিড় আনুষ্ঠানিক ভাবে আবেদন জমা দিলেন। এনসিএ-তে ওঁর টিমের বোলিং কোচ পরস মামব্রে ও ফিল্ডিং কোচ অভয় শর্মা ইতিমধ্যেই জমা দিয়েছিলেন।" 


৪৮ বছরের দ্রাবিড় ভারতের সর্বকালের অন্যতম সেরাদের একজন। ব্যাটিং মায়েস্ত্রো বললে প্রথম পাঁচে তাঁর নামটাই উঠে আসবে। অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের কোচ ছিলেন দীর্ঘ দিন। ছিলেন ভারত ‘এ’ দলের কোচও। তাঁর প্রশিক্ষণে তৈরি হয়েছেন ঋষভ পন্থ, আবেশ খান, পৃথ্বী শ, হনুমা বিহারী ও শুভমান গিলের মতো ক্রিকেটাররা। মনে করা হচ্ছে টি-২০ বিশ্বকাপের পরেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড রবি শাস্ত্রীর উত্তরসূরীর নাম ঘোষণা করে দেবে। বোর্ডের অন্দরমহলের খবর বোর্ড প্রেসিডেন্ট সৌরভ ও সচিব জয় শাহ চাইছেন দ্রাবিড়ই বিরাট-রোহিতদের দায়িত্ব নিক।


আরও পড়ুন: T20 World Cup: জেনে নিন কোন ভেন্যুতে বসতে পারেন কত দর্শক


চলতি টি-২০ বিশ্বকাপই (T20WC) শাস্ত্রীর শেষ অ্যাসাইমেন্ট। তারপর হেড কোচ হিসেবে ভারতীয় দলে মেয়াদ শেষ হচ্ছে শাস্ত্রীর। অনেকদিন ধরেই শাস্ত্রীর বিকল্প খুঁজতে শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এমনকী অনিল কুম্বলে কোচ হিসাবে প্রত্যাবর্তনের করতে পারেন বলেও শোনা যাচ্ছিল। কিন্তু পরে জানা যায় যে, সৌরভ ছাড়া বোর্ডের আর কারোরই কুম্বলেকে ফেরানোর ইচ্ছা নেই। আইপিএলের ফাইনাল চলাকালীনই রাহুলের সঙ্গে কথা হয় সৌরভ-জয়ের। প্রথমে বিরাটদের কোচ হওয়ার জন্য নিমরাজি ছিলেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। কিন্তু পরে তিনি রাজি হয়ে যান। দ্রাবিড় কোচ হয়ে যাওয়ার পর এনসিএ-র প্রধানের পদ ফাঁকা হয়ে যাবে। সেই জায়গায় আরেক কিংবদন্তি ভিভিএস লক্ষ্মণকে (VVS Laxman) বসাতে চাইছে বোর্ড।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)