নিজস্ব প্রতিবেদন: আইপিএলে আট ম্যাচ পরে নেতৃত্ব বদল। নির্বাসন থেকে মুক্তির পর ফিরে পেলেন নেতৃত্ব। নেতৃত্ব ফিরে পেতেই রাজস্থানকে জয়ে ফেরালেন স্টিভ স্মিথ। ঘরের মাঠে মুম্বইকে ৫ উইকেটে হারিয়ে আইপিএলে জয়ে ফিরল রয়্যালসরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আজিঙ্কে রাহানের পরিবর্তে রাজস্থানের নেতৃত্বে ফিরলেন স্টিভ স্মিথ। টস জিতে প্রথমে মুম্বইকে ব্যাট করতে পাঠালেন তিনি। শুরুতেই রোহিত শর্মাকে(৫) তুলে নিলেন শ্রেয়স গোপাল। এরপর কুইন্টন ডি'কক ও সূর্যকুমার যাদব জুটি মুম্বইয়ের রান টেনে তোলেন। ৩৪ রানে সূর্যকুমার ফিরলেও ৬৫ রান করেন কুইন্টন ডি'কক। হার্দিক পাণ্ডিয়া ১৫ বলে ২৩ রান করে ফিরলেন। কায়রন পোলার্ডও ঝড় তুলতে ব্যর্থ। বেন কাটিং ১৩ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৬১ রান করে মুম্বই। রাজস্থানের হয়ে ২টি উইকেট নেন শ্রেয়স গোপাল। একটি করে উইকেট নেন স্টুয়ার্ট বিনি, জোফ্রা আর্চার এবং জয়দেব উনাদকাট।



১৬২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝোড়ো ব্যাটিং শুরু করেন সঞ্জু স্যামসন। ওপর ওপেনার আজিঙ্কে রাহানে ফিরে গেলেন ১২ রানে। ৩৫ রানে সঞ্জু স্যামসন আর সেই ওভারেই বেন স্টোকসকে ফিরিয়ে ম্যাচ জমিয়ে দেন রাহুল চাহর। কিন্তু স্টিভ স্মিথ ও রিয়ান পরাগ জুটি রাজস্থানকে ম্যাচ জয়ের মঞ্চ তৈরি করে দেয়। ২৯ বলে ৪৩ রানে আউট হলেন রিয়ান পরাগ। কিন্তু অধিনায়ক স্টিভ স্মিথ ৪৮ বলে অপরাজিত ৫৯ রান করে রাজস্থানকে দুরন্ত জয় এনে দিলেন। পাঁচ বল বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় রাজস্থান। মুম্বইয়ের হয়ে ৩টি উইকেট নেন রাহুল চাহর।


আরও পড়ুন - মাঠেই কাঁদলেন কুলদীপ যাদব, বিশ্বকাপ দলের প্রসঙ্গ তুলে ঠাট্টা সমর্থকদের