জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর ঠিক দু'সপ্তাহ। আগামী ২৩ অক্টোবর 'মাদার অফ অল ব্যাটেল' দিয়েই ভারত-পাকিস্তানের (IND vs PAK) টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু (T20 World Cup 2022)। চিরপ্রতিদ্বন্দী দুই দেশ মুখোমুখি হবে মেলবোর্নে। এখন প্রশ্ন রোহিত শর্মাদের (Rohit Sharma) বিরুদ্ধে বাবর আজমরা (Babar Azam) কি দলে পাবেন তাঁদের পেস বিভাগের পুরোধা শাহিন শাহ আফ্রিদিকে (Shaheen Afridi)? হাঁটুর চোটের জন্য বাঁ-হাতি পাক তারকা জোরে বোলারের খেলা হয়নি এশিয়া কাপ (Asia Cup 2022)। যদিও দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরশাহি উড়ে গিয়েছিলেন আফ্রিদি! কেমন আছেন আফ্রিদি? তিনি কি চোট সারিয়ে এখন ম্যাচ ফিট? আফ্রিদিকে নিয়ে বড় আপডেট দিয়ে দিলেন পিসিবি (PCB) প্রধান রামিজ রাজা (Ramiz Raja)


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আফ্রিদির প্রসঙ্গে রামিজ পাকিস্তানের এই দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'আমার সঙ্গে শাহিনের কথা হয়েছে। ও বলেছে, এত ভালো এই বয়সে দাঁড়িয়ে কখনও ও অনুভব করেনি। ওর উন্নতি দারুণ হয়েছে। শাহিন দ্রুত যুদ্ধের জন্য প্রস্তুত হয়ে যাবে। এটা আমাদের জন্য দারুণ খবর। আসলে হাঁটুর চোট ভীষণ টেকনিক্যাল ও স্পর্শকাতর বিষয়। শাহিন ১১০ শতাংশ ফিট না হলে ওকে নিয়ে আমরা কোনও ঝুঁকি নেব না। শাহিন জানিয়েছে যে, ইতিমধ্যে ও ১১০ শতাংশ ফিট হয়ে গিয়েছে। তো চিন্তার কোনও কারণ নেই। শাহিন জানিয়েছে ও প্রস্তুতি ম্যাচ খেলে ভারতের বিরুদ্ধে মাঠে নামার জন্য তৈরি হয়ে যাবে।'



পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা


শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ খেলতে গিয়েই চোট পেয়েছিলেন শাহিন। গলে প্রথম টেস্টে চোট লেগে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান তিনি। যদিও শানিহের চোটের কথা মাথায় রেখেই তাঁকে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে রাখা হয়েছিল। এমনকী এশিয়া কাপের দলও তাঁকে নিয়ে করা হয়। পরে ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হওয়ায় শাহিন এশিয়া কাপ থেকেও ছিটকে যান। গতবছর দুবাইয়ে টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল। ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। শাহিনের আগুনে গতিতে নাস্তানাবুদ হয়েছিল টিম ইন্ডিয়া। ৩১ রানে তিন উইকেট নিয়েছিলেন শাহিন। কেএল রাহুল, রোহিত শর্মা ও বিরাট কোহলি শাহিনের শিকার হয়েছিলেন। এই মুহূর্তে বিশ্বকাপের প্রস্তুতিপর্ব সারছে পাকিস্তান। নিউজিল্যান্ড-বাংলাদেশের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলছে তারা। শাহিন ফের ক্রিকেটে ফিরবেন বিশ্বকাপের হাত ধরেই। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)