নিজস্ব প্রতিনিধি: যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তানের ক্রিকেটীয় মহানায়ক রশিদ খান (Rashid Khan)। দুর্দান্ত স্পিনারের পাশাপাশি তিনি একজন কার্যকরী ব্যাটসম্যানও। বাইশ গজের একজন পরিচিত মুখ রশিদ। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের (SRH) হয়ে খেলার সুবাদে তিনি এখন স্টার। রশিদ খেলেন পাকিস্তান সুপার লিগেও (PSL)। করোনার (COVID-19) কারণে আইপিএলের প্রথম ভাগ স্থগিত হওয়ায় রশিদ ফিরে গিয়েছেন নিজের দেশে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অবসরে ফ্যানেদের সঙ্গে প্রশ্নোত্তরে পর্বে শামিল হলেন তিনি। রশিদের সামনে ফ্যানেরা বেশ কয়েকজন তাবড় ক্রিকেটারের নাম রেখে তাঁদের এক শব্দে প্রকাশ করতে বলেন। তালিকায় ছিলেন এমএস ধোনি (MS Dhoni), বিরাট কোহলি (Virat Kohli), এবি ডি ভিলিয়ার্স (AB de Villiers), যুবরাজ সিং (Yuvraj Singh) ও এমএস ধোনি (MS Dhoni)।  রশিদ বলছেন, "ধোনিকে এক শব্দে প্রকাশ করা সম্ভব নয়।" অন্যদিকে কোহলিকে "কিং", যুবরাজকে "ছক্কার রাজা" ও এবিডিকে "মিস্টার থ্রিসিক্সটি" আখ্যা দিয়েছেন রশিদ।


আরও পড়ুন: Babar ki Kahani; বলবয় থেকে দেশের অধিনায়ক! জীবনের গল্প শোনাবেন Babar Azam



সম্প্রতি আফাগানিস্তান ক্রিকেট বোর্ড হাসমাতুল্লাহ শাহিদিকে ওয়ানডে ও টি-২০ ফর্ম্যাটের ক্যাপ্টেন হিসেবে বেছে নিয়েছে। টি-২০ অধিনায়কের নাম এখনও ঘোষণা করেনি আফগান ক্রিকেট বোর্ড। তবে মনে করা হচ্ছে টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে রশিদই হতে পারেন তাঁর দেশের কুড়ি ওভারের ক্যাপ্টেন। যদিও রশিদ ক্যাপ্টেন হওয়া বা না হওয়া নিয়ে ভাবিত নন, তিনি দলের হয়ে সেরা পারফরম্যান্সটাই দিতে চান।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)