নিজস্ব প্রতিনিধি : ভারত থেকে তিনি অনেক কিছু শিখেছেন। আর সেসবের প্রয়োগও করছেন মাঠে সফলভাবে। ভারতের ক্রিকেটেপ্রেমীদের কাছেও তিনি বেশ জনপ্রিয়। আফগানিস্তানের রশিদ খানের সঙ্গে ভারতের সম্পর্কটা গড়ে উঠেছে শক্তপোক্তভাবে। এই সম্পর্কের ভিত কতটা শক্ত সেটা রশিদ আরও একবার প্রমাণ করে দিয়ে গেলেন। মহেন্দ্র সিং ধোনির সেই বিখ্যাত শট এবার রশিদ খেললেন হুবহু একইরকমভাবে। শটে খেলার পর কয়েক সেকেন্ড দাঁড়িয়ে রইলেন ধোনির মতো হাবভাব করে। টি-২০ লিগে রশিদের এমন ধোনিসুলভ শট ও হাবভাব বেশ প্রশংসা কুড়িয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ‘১০০ রানের দাম কখনই ৩ কোটি হতে পারে না’, এই কারণেই টাকা ফিরিয়েছিলেন গৌতি


ডারবান হিট বনাম সোয়ান স্পার্টান্সের বিরুদ্ধে ম্যাচ চলছিল। দক্ষিণ আফ্রিকার লিগে। রশিদ যখন ব্যাট করতে নামেন তখন চার ওভারে ডারবান হিটসের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫০ রান। ফলে শুরু থেকেই মারমুখী না হয়ে উপায় ছিল আফগান স্পিনারের। বল হাতে ইন্দ্রজাল বোনার জন্য বিখ্যাত রশিদ। তিনি যে এমন ব্যাট হাতেও এমন মারকাটারি ভূমিকা নিতে পারেন, কে জানত! তবে রশিদ-ঝড় অবশ্য স্থায়ী হল না। প্রথম বলেই ধোনির মতো হেলিকপ্টার শটে বল পাঠালেন বাউন্ডারির বাইরে। দ্বিতীয় বলে রান করতে পারলেন না। তৃতীয় বলে আউট। অর্থাত্, আহামরি পারফরম্যান্স একেবারেই নয়। তবে ওই যে প্রথম শটে ধোনির মতো করে হেলিকপ্টার শট খেলে দিলেন রশিদ। আলোচনা এখন সেটা নিয়েই। 


ডারবান হিট অবশ্য ম্যাচটা জিতল। ১৮৯ রান তাড়া করে। দলের জয়ের বড় ভূমিকা রাখলেন আফগান স্পিনার। তাঁর বোলিং ফিগার ৪-১-২৫-২। বল হাতে রশিদের পারফরম্যান্স নিয়েও তেমন হইচই অবশ্য হল না। বরং বেশি চর্চা হল তাঁর ওই শট নিয়ে। অনেকেই বললেন, আইপিএলের সুবাদে এতদিন ভারতীয় ক্রিকেটের সঙ্গে জুড়ে থেকে আখেরে লাভই হয়েছে রশিদের। ভারতীয় তারকাদের থেকে অনেক কিছুই রপ্ত করে নিয়েছেন। রশিদের সেই শটের ভিডিও শেয়ার করল তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি হায়দরাবাদ।