নিজস্ব প্রতিবেদন : ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের সঙ্গে আরও একটি দেশকে নিয়ে শুরু হতে চলেছে চারদলীয় সুপার সিরিজ। ২০২১ সাল থেকে। আর সেই সিরিজে পাকিস্তানের নাম নেই। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি মূলত চারটি দলকে নিয়ে সুপার সিরিজ আয়োজনের কথাই বলেছেন। তাতেই বেজায় চটেছেন পাকিস্তানের প্রাক্তন তারকা রসিদ লতিফ। তিনি সৌরভ গাঙ্গুলির এমন পরিকল্পনার সমালোচনা করেছেন। বিশ্বব্যপী  ক্রিকেটকে আরও জনপ্রিয় করে তুলতে সুপার সিরিজ আয়োজন করতে চান বলে জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং অন্য একটি ইনফর্ম দলকে নিয়ে টুর্নামেন্ট হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পরিকল্পনা এখনও প্রস্তাব পর্যায় রয়েছে। তবে ২০২২ সাল নাগাদ এই টুর্নামেন্ট আয়োজিত হতে পারে বলে আশাবাদী মহারাজ। এদিকে, পাকিস্তানের প্রাক্তন তারকা প্রশ্ন তুলেছেন, কেন মাত্র চারটি দলকে নিয়ে হবে টুর্নামেন্ট!এক ইউটিউব ভিডিওতে আলোচনার সময় তিনি বলেছেন, ''কম শক্তিশালী দেশগুলোকে খাটো করে দেখানোর ষড়যন্ত্র করা হচ্ছে। চার দেশীয় টুর্নামেন্ট হবে। যেখানে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও আরেকটি দেশ খেলবে। অন্যরা কেন খেলবে না! কেন মাত্র চারটি দেশকে নিয়ে হবে টুর্নামেন্ট! ক্রিকেটের শক্তিধর দেশগুলো নতুন জোট তৈরির চেষ্টা চালাচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটে এই চার দেশ শাসন কায়েম করবে এর পর।'' 


আরও পড়ুন-  ২০২১ সাল থেকে ভারত-অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকে নিয়ে সুপার সিরিজের পরিকল্পনা সৌরভের


BCCI সভাপতি সৌরভ গাঙ্গুলিকে কটাক্ষ করে তিনি বলেন, ''সৌরভ নিজে একসময় ক্রিকেটে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার শাসন থামাতে চেয়েছিলেন। সেই ব্যক্তিটিই কেন হঠাত্ এমন রাস্তায় হাঁটছেন জানি না।'' পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটসম্যান এই নিয়ে আইসিসির হস্তক্ষেপ দাবি করেছেন।