জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সপ্তদশ আইপিএল (IPL 2024) শুরু হতে ঠিক এক সপ্তাহ বাকি। অর্থাৎ আগামী শুক্রবারই পর্দা উঠছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট ফ্র্য়াঞ্চাইজি লিগের। প্রথম ম্য়াচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (Chennai Super Kings vs Royal Challengers Bangalore, CSK vs RCB)। খেলা চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chepauk, Chennai)। বোঝাই যাচ্ছে যে, উন্মাদনা একেবারে তুঙ্গে। আর ঠিক এই সময়ে চলে এল বিরাট ব্রেকিং। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Delhi Capitals | IPL 2024: আবার ধাক্কা দিল্লিতে, ছিটকে গেলেন প্রোটিয়া স্টার! দলে সেঞ্চুরির বিশ্বরেকর্ডধারী


আরসিবি সুকৌশলে ভিডিয়ো পোস্ট করে জানিয়ে দিল যে, হয়তো থাকছে না আর ব্য়াঙ্গালোরের অস্তিত্ব! রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের নাম হতে চলেছে রয়্য়াল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু। আজ পর্যন্ত কখনও আইপিএল ট্রফি না জেতা ফ্য়ানদের আনুগত্য় প্রশ্নাতীত। ১৬ বছর ট্রফি স্পর্শ করতে না পারা ফ্র্যাঞ্চাইজির চরম খারাপ সময়েও, অনুরাগারী ছিলেন পাশে। শহরের আবেগের সঙ্গে জড়িয়ে যাওয়ার জন্য়ই সম্ভবত ব্য়াঙ্গালোর থেকে বেঙ্গালুরু হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। চব্বিশের আইপিএল শুরুর আগে আরসিবি জানাল যে, আগামী ১৯ মার্চ অর্থাৎ এই বিষয়ে তারা খোলসা করবে। আপাতত টিজার দেখিয়েছে আরসিবি। ১৯ তারিখ হবে 'আনবক্সিং'।



উনিশ শতকের শুরু থেকে ২০১৪ সাল পর্যন্ত বেঙ্গালুরু নাম ছিল ব্য়াঙ্গালোর। ২০১৪ সালের পয়লা নভেম্বর শুধু ব্য়াঙ্গালোরই নয়, কর্ণাটকের মোট ১১টি শহরের নামবদল হয়েছিল। ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল আইএসএল ফ্র্য়াঞ্চাইজি বেঙ্গালুরু এফসি। সুনীল ছেত্রীদের টিম প্রথম থেকেই বেঙ্গালুরু নামেই দেশের এক নম্বর ফুটবল লিগ খেলে। আরসিবি এখনও পর্যন্ত তিনবার ফাইনাল খেলেছে। একবার প্লে-অফে যেতে পেরেছ। রাহুল দ্রাবিড় থেকে শুরু করে কেভিন পিটারসেন, অনিল কুম্বলে, ড্য়ানিয়েল ভেট্টোরি, বিরাট কোহলি, শেন ওয়াটসন (স্ট্য়ান্ড-ইন) ও ফাফ দু প্লেসিস দলের নেতৃত্ব দিয়েছেন। তবে ট্রফি কেউ দিতে পারেননি। এখন দেখার নামবদলে দলের ভাগ্য় ফেরে কিনা! 


আরও পড়ুন: WATCH | Shreyas Iyer | IPL 2024: পিঠের চোটে আইপিএলে অনিশ্চিত, এদিকে রঞ্জি জিতে উদ্দাম নাচ শ্রেয়সের!


 



 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)